35 C
Kolkata

Fraud : মোবাইল টাওয়ার বসানোর নামে প্রতারনা

নিজস্ব প্রতিবেদন :- মোবাইল টাওয়ার বসানোর নাম করে প্রতারণা। ঘটনার জেরে গ্রেফতার মূল অভিযুক্ত সহ বেশ কয়েকজন।কলকাতার তিনটি পৃথক জায়গায় হানা দিয়ে সংস্থার মালিক সন্দীপ বিশ্বাস-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করল সিআইডি। বৃহস্পতিবার শহরের তিন জায়গায় তল্লাশি অভিযান চালায় রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডির তিনিটি দল। আর তাতেই মিলে যায় সাফল্য।

হেয়ার স্ট্রিট থানা এলাকায় অভিযুক্ত সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে সংস্থার মালিক সন্দীপ বিশ্বাস-সহ কয়েকজনকে গ্রেফতার করে তদন্তকারীরা। অভিযোগ, বাঁকুড়া, পুরুলিয়া-সহ রাজ্যের একাধিক জেলায় মোবাইল টাওয়ার বসানোর নাম করে মানুষের কাছ থেকে টাকা তুলেছে প্রতারণা সংস্থা। অভিযুক্ত সংস্থা বাজার থেকে কয়েক লাখ টাকা টাকা তুলেছে বলে জানা গিয়েছে। এমনকি শহর কলকাতা থেকেও ওই সংস্থা টাকা তুলত বলে অভিযোগ।অভিযোগ বন্ধ হয়ে যাওয়া জীবন বিমার পলিসি চালু করার জন্যও অভিযুক্তরা টাকা তুলত।

আরও পড়ুন:  Rahul Banerjee: 'মৃত্যু পথযাত্রী '- তে সামিল রাহুল
আরও পড়ুন:  Mamata Banerjee: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন ঘোষণা

লালবাজারের কাছেই মার্টিন বার্ন হাউস বিল্ডিংয়ের তৃতীয় তলায় হানা দিয়ে ওই সংস্থার অফিস থেকে সন্দীপ বিশ্বাসকে গ্রেফতার করা হয়। বিগত ছয় মাস ধরে এই প্রতারণা সংস্থায় লোক নিয়োগও করা হচ্ছিল বলে জানা গিয়েছে। লোক নিয়োগ করে রীতিমতো পরিকল্পনা করে চালানো হত প্রতারণা। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এই চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা। ধৃতদের শুক্রবার পুরুলিয়ার আদালতে তোলা হয়।

Featured article