22 C
Kolkata

Weather Update: বর্ষা কি দক্ষিণবঙ্গে ইনিংস খেলবে না?

নিজস্ব প্রতিবেদন: একটানা বৃষ্টির জেরে উত্তরবঙ্গের নাজেহাল দশা। কিন্তু দক্ষিণবঙ্গের বৃষ্টির আশায় দিন গুনছে সকলে। হাওয়া অফিস সূত্রে খবর জুলাই মাসের আগে দক্ষিণের নতুন বৃষ্টির পরিমাণ বাক ব্যাপকতা কোনটাই বাড়বে না। তবে চলতি মাসে উত্তরবঙ্গে অতি বৃষ্টি হতে পারে ৫১%। এর পাশাপাশি চলতি মাসে বৃষ্টির ঘাটতি বহাল থাকছে। দক্ষিণবঙ্গের ৪৫% ও কলকাতায় ৬৬%।

দক্ষিণবঙ্গের বৃষ্টির নাম গন্ধই নেই। অপরদিকে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে লাল সর্তকতা জারি আজও। মঙ্গল এবং বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় মঙ্গলবার কয়েক পশলা ভারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে নদীর জল স্তর বাড়ায় তিস্তা নদীতে লাল সর্তকতা জারি করা হয়েছে।

আরও পড়ুন:  Jagdeep Dhankhar: তিলোত্তমায় আসতে চলেছে ধনখড়

কলকাতায় আংশিকভাবে মেঘলা আকাশের পাশাপাশি মাঝেমধ্যে রোড দেখতে পাওয়া গেলেও বৃষ্টি হলে জলীয়বাষ্পের কারণে আর্দ্রতার পরিমাণ বহাল থাকবে। তবে মঙ্গল এবং বুধবার পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে একটানা বৃষ্টির কোন সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গ।

Featured article

%d bloggers like this: