18 C
Kolkata

অতি বৃষ্টিতে প্লাবিত আসানসোল

নিজস্ব সংবাদদাতা :ঘূর্ণিঝড় গুলাবের হাত ধরে রাজ্যে সৃষ্টি হয়েছে এক নতুন ঘূর্ণাবর্তা ।গুলাবের তেমন প্রভাব রাজ্যে না পড়লেও এই নতুন ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার রাত থেকে অতি ভারী বৃষ্টি হয় রাজ্যের দক্ষিণবঙ্গের পূর্বাঞ্চলের জেলা গুলিতে। এইদিকে বুধবার দুপুরের পর থেকে দক্ষিণবঙ্গের পূর্বাঞ্চলের জেলা গুলির আবহাওয়ার উন্নতি হয়েছে ।ধীরে ধীরে আকাশ পরিস্কার হতে শুরু করেছে। কিন্তু এই ঘুণাবর্তের প্রভাবে অতি ভারী বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের পশ্চিমাঞ্চলের বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান ও পাশের রাজ্য ঝাড়খণ্ডে।

অন্যদিকে বুধবার রাত থেকে অতিভারি বৃষ্টির জেরে কার্যত জলের তলায় শিল্পাঞ্চল আসানসোল। মূল রাস্তা গুলির ওপর দিয়ে বইছে জল। কোথাও এক হাঁটু , আবার কোথাও জল কোমর সমান। বৃষ্টির জলে জলমগ্ন হয়েছে আসানসোলের গুরুনানক পল্লী রামকৃষ্ণ সরণি,রেলপার, বার্নপুর সহ আসানসোলের একাধিক এলাকা।জমা জলের জেরে প্রায় অসহায় হয়ে পড়েছে ওই সমস্ত এলাকার বাসিন্দারা। জল ঢুকেছে অধিকাংশ গৃহস্থের বাড়িতে।

আরও পড়ুন:  Anubrata Mondal: আপাতত দিল্লি যাচ্ছেন না অনুব্রত, পিছল শুনানি

ফলে ক্ষোভ বাড়ছে জলমগ্ন এলাকার বাসিন্দাদের মধ্যে। এদিন এলাকাবাসীদের অভিযোগ অতিভারি বৃষ্টির জেরে আসানসোলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হলেও এখনো দেখা মেলেনি স্থানীয় প্রশাসনের। এদিকে আবহাওয়া দপ্তরের এক বার্তায় বলা হয়েছে আগামী ২৪ ঘন্টা ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলা গুলিতে। ঝাড়খণ্ডে অতিভারি বৃষ্টির কারণে জল ছাড়তে পারে জলধারা গুলি। এর জেরে আরো অবনতি হওয়ার সম্ভবনা রয়েছে । আর সেই দিকেই নজর রাখছে প্রশাসনের কর্তারা।

Featured article

%d bloggers like this: