27 C
Kolkata

Howrah: নবরূপে হাওড়া ব্রিজ

নিজস্ব প্রতিবেদন: হাওড়াবাসীদের জন্য সুখবর। এবার নিত্যযাত্রীরা পাবে হাওড়া স্টেশন থেকে সহজেই যাতায়াত করার সুবিধা। ভারতীয় রেলের তরফ থেকে জানান হয়েছে, ৯০ বছরের পুরোনো বামুনগাছি ও চাকবাড়ি ব্রিজ ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতীয় হুগলী সেতুর আদলে তৈরী হতে চলেছে নতুন চার লাইনের এই ব্রিজ। রেলের দাবি, আগামী কয়েকবছরে মধ্যেই ঘোল বদলাতে চলেছে চলেছে হাওড়া স্টেশনের। এই ব্রিজটি তৈরী করতে খবর হবে প্রায় ১৮০ কোটি টাকা।

এনিয়ে রেল কর্তৃপক্ষের বক্তব্য, যাত্রী সংখ্যা বাড়ার ফলে সমস্ত দূরপাল্লার ট্রেনের বগি ২৪ থেকে ২৬ করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু হাওড়া থেকে এতো বেশি সখ্যার ট্রেন চালানো যাচ্ছে না। এছাড়াও ইস্ট মেট্রো চালু হলে আরও যানজটের সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে নতুন এই ব্রিজ তৈরি হওয়ার ফলে যাত্রীদের সুবিধা হবে।

আরও পড়ুন:  Weather Update: চতুর্থীতে মাটি হতে পারে বিকেলের ঘোরা
আরও পড়ুন:  Sreenath Bhasi Arrested: মহিলাকে গালিগালাজ করে শ্রীঘরে অভিনেতা

বামুনগাছি ব্রিজ নতুন করে তৈরী করতে প্রায় ৭০ কোটি টাকা ব্যয় করা হচ্ছে। যার ফলে কার্শেডের কাছে রেল লাইন সম্প্রসারণ করা যাবে। এনিয়ে স্থানীয় বাসিন্দাদের মন্ত্যব্য, এই ব্রিজটি তৈরী হয়ে গেলে পথ দুর্ঘটনার আশঙ্কাও কম থাকবে। নতুন ব্রিজটি তৈরী হলে ভালোই হবে। রেলের দাবি হাওড়া স্টেশনের চারপাশে এলিভেটেড রোড তৈরী হবে. স্টেশনের ঢোকার সময় সেই রাস্তা ধরে স্টেশনে পৌঁছে যাওয়া যাবে। যারা স্টেশন থেকে বাইরে আসবেন তাঁদেরকে স্টেশন থেকে গ্রাউন্ড ফ্ললোর রাস্তা ধরতে হবে। তবে এবার শুধু অপেক্ষার পালা নতুন রূপের হাওড়া দেখার।

Featured article

%d bloggers like this: