29 C
Kolkata

Snakes Rescue : স্কুল ব্যাগ থেকে উদ্ধার বিশাল আকৃতির সাপ

নিজস্ব প্রতিবেদন :- সাতসকালে দোকান খুলে সবেমাত্র ঝাড়াপোছা শুরু করেছিলেন দোকানী।হঠাত্‍ই কেমন যেন একটা ফোঁস ফোঁস শব্দ কানে আসে। একটি ব্যাগ নামিয়ে উঁকি দিতেই চোখ কপালে ওঠার জোগাড় হয় দোকানের ওই কর্মীর। দেখেন, ব্যাগের ভিতরে একটি কালো কেউটে ফুঁসছে। প্রায় সাত ফুটের কাছাকাছি লম্বা, চেহারাও বেশ তাগরা।হঠাৎ করেই সব কাজ ফেলে রেখে দোকান থেকে দিলেন ছুট দিলেন দোকানী।

মেদিনীপুরের ঘাটালের কুঠিঘাটে শুক্রবার সকালে এই ঘটনা ঘটে। এরপরই খবর দেওয়া হয় চন্দ্রকোণা-১ বিডিও অফিস ও বনদফতরে। সেখান থেকে লোক এসে সাপটি ধরে নিয়ে যায়। দোকানের মালিকের অনুমান, গত তিন চারদিন ধরেই সাপটি দোকানের ভিতরে রয়েছে। একটা অদ্ভুত আওয়াজ পাচ্ছিলেন তিনি। তবে খুব একটা গুরুত্ব দেননি। তাঁর কথায়, বড় বিপদ হতে পারত যে কোনও সময়।

আরও পড়ুন:  Biryani: স্বাস্থ্যকর বিরিয়ানির

কুঠিঘাটে রাজ্য সড়কের ধারে এই ব্যাগের দোকানটি। এই ঘটনার পর এলাকায় শোরগোল পড়ে যায়। দোকানের মালিক ও কর্মীরা এই দৃশ্য দেখে চিত্‍কার করে দোকানের বাইরে ছুটে বেরিয়ে যান। খবর পেয়ে বনদফতরের উদ্ধারকারী দলের সদস্য মলয় ঘোষ ঘটনাস্থলে যান। দোকানের মালিক শেখ আশরফ আলি বলেন, “আমি ব্যাগের দোকানে কাজ করছিলাম। ব্যাগের ভিতর কেমন যেন একটা আওয়াজ পাচ্ছিলাম। কিছু একটা ফুঁসছে মনে হচ্ছিল। ব্যাগটা হাতে তুলতেই দেখি ফোঁস করে উঠল একটা সাপ। সঙ্গে সঙ্গে আমি ক্ষীরপাই বিডিও অফিসে ফোন করি। এরপর ওখান থেকে লোকজন এসে সাপটাকে ধরার ব্যবস্থা করেন। প্রায় ৭ ফুটের কাছাকাছি লম্বা। ওজন তো সাড়ে তিন থেকে চার কেজি। মনে হচ্ছে গত কয়েকদিন ধরেই সাপটা এখানে রয়েছে। কেমন একটা শব্দ হচ্ছিল, তবে আমি তো ভাবতেও পারিনি সাপ লুকিয়ে থাকবে।”

আরও পড়ুন:  North 24 Pargana: পুর-পারিষদের বৈঠকে অনুপস্থিত ভাইস চেয়ারম্যান
আরও পড়ুন:  Taki Tourism: বাড়তি নিরাপত্তায় সিসি ক্যামেরা টাকিতে

ঘটনা প্রসঙ্গে বনদফতরের উদ্ধারকারী দলের সদস্য মলয় ঘোষ বলেন,”দোকানের যিনি কর্মী, তিনি এদিন সকালে এক খদ্দেরকে ব্যাগ দেখাচ্ছিলেন। হঠাত্‍ একটা ব্যাগে দেখেন একটা কালো সাপ। বিরাট লম্বা। দোকানের মালিকের ছেলে চন্দ্রকোণা-১ বিডিও অফিসের কর্মী। আলিদাই আমাকে ফোনে জানান, বাবার দোকানে একটা সাপ ধরা পড়েছে। কালো কেউটে এই সাপটা। এর চিকিত্‍সা করে অফিসের নির্দেশ অনুযায়ী জঙ্গলে ছেড়ে দেব।”

Featured article