18 C
Kolkata

I want Peace:-যুদ্ধ নয় শান্তি চাই, গান গেয়ে সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা বাউল শিল্পীর

নিজস্ব প্রতিবেদন:- বর্তমান পরিস্থিতিতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে উত্তাল সারা বিশ্ব। রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধে ইউক্রেনে আটকে পড়েছে বহু ভারতীয় পড়ুয়া। যদিও তাদের পক্ষ থেকে তাদেরকে দেশে ফিরিয়ে আনার কাতর মিনতি জানিয়েছেন ভারত সরকারকে। বহু ছাত্র-ছাত্রী ফিরে এসেছেন মাতৃভূমি ভারতবর্ষে। তবে এখনো আটকে রয়েছে বহু পড়ুয়া। তাদেরকে ফিরিয়ে আনার বার্তা দিতে এবং শান্তির বার্তা নিয়ে গান লিখলেন এক বাউল শিল্পী।

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ এর প্রথিতযশা বাউল শিল্পী তরণী সেন মহন্ত ভারত সরকারের দৃষ্টি আকর্ষণ করতে এবং ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের দেশে ফিরিয়ে আনার আর্জি জানিয়ে নিজের লেখা গান গেয়ে বার্তা দেওয়ার চেষ্টা চালাচ্ছেন তিনি। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের সুভাষগঞ্জের বিভিন্ন গ্রাম থেকে গ্রামে গান গেয়ে চলেছেন তিনি।

আরও পড়ুন:  Baranagar: বরাহনগরের বহুতল থেকে পড়ে মৃত্যু মহিলার

” রাশিয়া হল আগ্রাসী, চিন্তাক্লিষ্ট বিশ্ববাসী- আমরা যুদ্ধ চাইনা, শান্তি চাই” এই গান এখন রায়গঞ্জের বিভিন্ন গ্রাম থেকে গ্রামান্তরে শোনা যাচ্ছে শিল্পীর নিজের গলায়। হাতে একতারা আর কন্ঠে তার লেখা গান যুদ্ধ নয় শান্তি চাই। সারা দেশের পাশাপাশি রাজ্যের, এবং সারা রাজ্যের বিভিন্ন এলাকার পাশাপাশি উত্তর দিনাজপুর জেলার বেশকিছু ভারতীয় পড়ুয়ারা ইউক্রেনে আটকে রয়েছেন যাদের ফিরিয়ে আনার বার্তা দিতেই তার এই গান লেখা। এমনকি আটকে পড়া ডাক্তারি পড়ুয়াদের দেশে ফিরিয়ে আনার দাবি এবং যুদ্ধের পরিবর্তে শান্তির বার্তা সেই রচনা করেছেন এই গান।

Featured article

%d bloggers like this: