19 C
Kolkata

দেশে দৈনিক মৃত্যু ৫০০ নীচে, নিম্নমুখী সংক্রমণও

নিজস্ব সংবাদদাতা : জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে অগাস্টের মধ্যেই দেশে ফের করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পূর্বাভাস দিয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা৷ আগামী ১০০ থেকে ১২৫ দিন খুবই আশঙ্কাজনক। দৈনিক সংক্রমণ রেকর্ড হারে কমের দিকে। গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ৩৮ হাজার ১৬৪ জন। তবে কিছুটা কমেছে মৃত্যু।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে মৃত্যু হয়েছে ৪৯৯ জনের। সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৬৬০ জন।৬ এপ্রিলের পর এই প্রথম ৫০০-র নীচে নামল কোভিডে দৈনিক মৃত্যু।বর্তমানে ভারতে মোট কোভিড সংমক্রমিতের সংখ্যা ৩ কোটি ১১ লক্ষ ৪৪ হাজার ২২৯ জন।

এখনও পর্যন্ত সার্বিক করোনাজয়ীর সংখ্যা ৩ কোটি ৩ লক্ষ ৮ হাজার ৪৫৬। করোনায় মোট মৃত ৪ লক্ষ ১৪ হাজার ১০৮ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগী ৪ লক্ষ ২১ হাজার ৬৬৫। এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ৪০ কোটি ৬৪ লক্ষ ৮১ হাজার ৪৯৩ দেশবাসী।

আরও পড়ুন:  Accident: ৯ তলা থেকে পড়ে আশঙ্কাজনক শিশু


দেশে করোনা সংক্রমণ কিছুটা কমলেও দৈনিক করোনা সংক্রমণে এ বার উত্তর ২৪ পরগণাকে ছাড়াল কলকাতা এবং দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় নতুন করে কলকাতায় করোনা সংক্রমিত হয়েছেন ৯২ জন। দার্জিলিং-এ করোনা সংক্রমিত হয়েছেন ৭৪ জন।

অন্যদিকে সেখানে উল্লেখযোগ্য ভাবে গত ২৪ ঘণ্টায় করোণা সংক্রমণ কমেছে উত্তর ২৪ পরগণা জেলায়। গত ২৪ ঘণ্টায় নতুন করে কলকাতায় করোনা সংক্রমিত হয়েছেন ৭২ জন। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৮০১ জন।

এই নিয়ে মোট করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ১৮ হাজার ১৮১। অন্যদিকে, আবারও রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দুই অঙ্কে পৌঁছেছে। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এর ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১৭ হাজার ৯৯৯ জন।

আরও পড়ুন:  Delhi Building Collapse: আচমকাই দিল্লিতে ভেঙে পড়ল বহুতল

Featured article

%d bloggers like this: