18 C
Kolkata

Ketugram: ‘মা’ বলে সম্বোধন মুখ্যমন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুরকাণ্ডে জায়গা পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সদ্য চাকরি পাওয়া কেতুগ্রামের নার্স রেণু খাতুনের জন্য তিনটি কাজ করা হবে। যেমন কথা তেমন কাজ। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রেণু খাতুনের চাকরির চিঠি প্রস্তুত। নন-নার্সিং পদে কাজ করবেন রেণু। হাসপাতালে শুয়ে এই খবর পেতেই মুখ্যমন্ত্রীকে মা বলে সম্বোধন করে রেণু বললেন, “আমি একবার মায়ের সঙ্গে দেখা করতে চাই।”

স্বামীর ‘নিরাপত্তাহীনতায়’ হাত খোয়া গিয়েছে সদ্য সরকারি চাকরি পাওয়া পূর্ব বর্ধমানে রেণু খাতুন। সেই থেকেই একটানা হাসপাতালের বেডেই লড়াই চালাচ্ছেন রেণু। বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জনান, রেণুকে আপাতত নন নার্সিং পদে নিয়োগ করা হচ্ছে। নিয়োগ পত্র তৈরি। তাঁর চিকিৎসার ভার রাজ্য নেবে বলে এদিন ফের ঘোষণা করেন তিনি। এই খবর পেয়েই আবেগে ভেসেছেন রেণু। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আমার চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। উনি নিয়োগপত্রও পাঠিয়েছেন। উনি আমার মায়ের মতো করে পাশে দাঁড়িয়েছেন। আমি একবার মায়ের সঙ্গে দেখা করতে চাই।”

আরও পড়ুন:  Howrah Fire: ফের হাওড়ায় লরি গ্যারেজে বিধ্বংসী আগুন

মমতাকে কৃতজ্ঞতা জানিয়ে রেণুর বাবা আজিজুল হক ও ভাই রিপণ শেখ। তাঁদের কথায় বলেন, “রেণুর মনোবল ভেঙে গিয়েছিল। স্বপ্নের চাকরি আদৌ করতে পারবে কি না, তা নিয়ে সন্দিহান ছিল। শেষমেশ দিদি কথা রেখেছেন। দূর থেকে নয়, দেখা করে একবার ওনাকে সামনে থেকে ধন্যবাদ জানাতে চাই।”

Featured article

%d bloggers like this: