28 C
Kolkata

Leopard in Cooch Bihar: ফের লোকালয়ে ঢুকে পড়ল চিতা , জারি ১৪৪ ধারা

নিজস্ব সংবাদদাতা : ফের লোকালয়ে চিতাবাঘের হানা। এবার কোচবিহারের ঘনবসতিপূর্ণ এলাকার একটি বাড়িতে ঢুকে পড়ল চিতাবাঘ। খবর ছড়িয়ে পড়ামাত্রই আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। বৃহস্পতিবার সকালবেলা হুলস্থুল কাণ্ড কোচবিহার শহরের ৩ নম্বর ওয়ার্ডের কলাবাগান এলাকায়। চিতাবাঘের উপস্থিতির কথা ছড়িয়ে পড়তেই ভিড় জমে গিয়েছে জনৈক মনোজ সরকারের বাড়ির সামনে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে মনোজবাবুর বাড়ির শৌচাগারের সামনে একটি চিতাবাঘ দেখতে পাওয়া যায়। এই খবরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। মুহূর্তের মধ্যে ভিড় জমে যায়। খবর পেয়ে আসেন বন দফতরের কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছয় কোতোয়ালি থানার পুলিশও। তবে এত সংখ্যক কৌতুহলী মানুষকে সামলাতে হিমশিম খায় পুলিশ। কেউ কেউ চিতাবাঘ দেখতে পাঁচিল ডিঙিয়ে ঘরের ভিতরে যাওয়ার চেষ্টা করেন। এর মধ্যে ওই জায়গায় ১৪৪ ধারা জারি হয়।

আরও পড়ুন:  Purulia: দীপাবলির আগেই পুরুলিয়া থেকে উদ্ধার নিষিদ্ধ বাজি
আরও পড়ুন:  DA: 'ডিএ কর্মীদের প্রাপ্য' হাইকোর্টকে চ্যালেঞ্জ জানাতে সুপ্রিম পদক্ষেপ রাজ্যের

প্রত্যক্ষদর্শী এক মহিলা জানান, সাতসকালে তিনি দেখেন চিতাবাঘটি একটি বাড়ির পিছনে বসে রয়েছে। পরে ওই এলাকায় ঘুরতে থাকে চিতাবাঘটি। গলি দিয়ে ঢুকে সোজা একজনের বাড়িতে ঢুকে যায় সে। পুলিশ প্রায় গোটা এলাকা ফাঁকা করে দেয় । শুরু হয় চিতাবাঘটিকে ধরার তোড়জোড়। বন্যপ্রাণ বিশেষজ্ঞদের মতে, চিতাবাঘটি বর্তমানে অত্যন্ত আতঙ্কিত। তাই সে কোনও জায়গায় শান্ত হয়ে থাকতে পারছে না।

লোকালয়ে ছুটোছুটি করছে। তাই এই মুহূর্তে স্থানীয়দের এলাকায় ভিড় জমানো অনুচিত। চিতাটিকে বাগে আনতে বেগ পতে হয় বন দফতরের কর্মীদের। মনোজবাবুর বাড়ির ভিতরেই শুরু হয় জাল পাতার কাজ। কয়েক ঘণ্টার চেষ্টায় অবশেষে চিতাবাঘটিকে বন্দি করেন বন দফতরের কর্মীরা।

Featured article

%d bloggers like this: