22 C
Kolkata

‘রাজ্যে অক্সিজেনের ঘাটতি রয়েছে’

নিজস্ব সংবাদদাতা : অন্যান্য রাজ্যের মতই পশ্চিমবঙ্গেও হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় ঘাটতি দেখা দিচ্ছে অক্সিজেনের। কার্যত সেই দাবি আজ সাংবাদিক বৈঠকে মেনে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই বিষয়ে তিনি জানিয়েছেন, ‘অক্সিজেনের ঘাটতি রয়েছে রাজ্যে।

সামলানোর চেষ্টা করছি। এই সুযোগে যাতে অক্সিজেনের দাম না বাড়ে তার জন্যও পদক্ষেপ করা হয়েছে। অক্সিজেন নিয়ে কালোবাজারি করতে দেওয়া হবে না। লকডাউনের পথে হাঁটার কথা ভাবছি না। নোটবন্দির মতো গৃহবন্দি করার পক্ষে নই আমি। রাজ্যে এখনই লকডাউন নয়। আতঙ্কিত হবেন না, সাবধানে থাকুন।

লকডাউন করলে মানুষের ক্ষতি হয়।রাজ্যে ১৮ বছরের উর্ধ্বে টিকাকরণ শুরু হবে ৫ মে থেকে।’ রাজ্যের মানুষের জন্য টিকা কিনতে ১০০ কোটি টাকার পৃথক তহবিল তৈরির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘রাজ্যে ৯৩ লক্ষ মানুষ ভ্যাকসিন পেয়েছেন।

আরও পড়ুন:  Jhargram Bus Accident: ফের পথ দুর্ঘটনায় আহত ২৫

আরও এক কোটি ভ্যাকসিন কেন্দ্রের কাছে চাওয়া হয়েছে। এই ২ কোটি ভ্যাকসিন বণ্টন করতে করতে আমরা বাজার থেকে আরও ভ্যাকসিন কেনা হবে। ভ্যাকসিন কেনার জন্য জরুরি ভিত্তিতে ১০০ কোটি টাকার তহবিল গঠন করা হচ্ছে।’

ভ্যাকসিনের দামে কেন্দ্র ও রাজ্যের মধ্যেকার ফারাক নিয়ে এদিন কেন্দ্রকে তীব্র আক্রমণও শানান মমতা। প্রসঙ্গত, কেন্দ্র যেখানে কোভিশিল্ডের প্রতিটি ডোজ কিনতে পারছে ১৫০ টাকায়, সেখানে রাজ্য সরকারকে ৪০০ টাকায় কিনতে হচ্ছে।

মমতার সাফ কথা, ‘ভ্যাকসিন নিয়ে ব্যবসা করবেন না।’ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘চাহিদা বাড়ার জন্য অক্সিজেনের অভাব সৃষ্টি হয়েছে। তবে, আমরা সেটা দেখতে বলেছি।’

Featured article

%d bloggers like this: