18 C
Kolkata

MAMATA BANERJEE: ‘পার্থ,সুব্রতর প্রকাশিত তালিকায় চূড়ান্ত’, বার্তা সুপ্রিমোর

নিজস্ব সংবাদদাতা: জায়গায় জায়গায় বিক্ষোভ করছে তৃণমূলের কর্মী সমর্থকেরা। দেখা যাচ্ছে দলের হেভিওয়েট নেতাদের মধ্যেই বেধে যাচ্ছে দ্বন্দ্ব। বিক্ষুব্ধদের উদ্দেশে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো। মমতার বক্তব্য, ঘোষিত তালিকাই চূড়ান্ত। তবে এই প্রার্থী তালিকা নিয়ে যথেষ্টই বিতর্কিত মন্তব্য করতে দেখা গেছে কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে।

উত্তরপ্রদেশ নির্বাচনের জন্যে সেই রাজ্যের গেছেন মমতা। আর তার আগে রবীন্দ্র সদনে লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী। এরপরই মমতার বার্তা এসেছে বিভিন্ন সংবাদমাধ্যমে। তাঁর বক্তব্য, ”সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়য়ের প্রকাশিত তালিকায় চূড়ান্ত তালিকা।” রাজনৈতিক মহল মনে করছে, নেত্রীর এই বার্তা মূলত দলীয় কোন্দলকে বন্ধ করার উদ্দেশেই দিয়েছেন।

বাঁকুড়ার বিষ্ণুপুর, মেদিনীপুরের একাধিক এলাকা, খড়দহ, কামারহাটিতে প্রার্থীপদের দাবিতে টায়ার জ্বালিয়ে, রাস্তায় নেমে চলেছে বিক্ষোভ। কাজল সেনার অনুগামীদের অগ্রাহ্য করে তৈরি হয়েছে প্রার্থী তালিকা এমনই মনে করছেন খড়দহের দীর্ঘদিনের তৃণমূল কর্মী মলয় চক্রবর্তী। তাঁর অভিযোগ, বারবার প্রার্থী বদলে যাচ্ছে। বিগত কয়েকবছর ধরে অক্লান্ত পরিশ্রম করা কাজল সিনহার ঘনিষ্ঠ কর্মী রাজু ঘোষ ২ নম্বর ওয়ার্ডে টিকিট পেয়েছিল। তারপর বদলে যায় প্রার্থী তালিকা। আরও এক মহিলা তৃণমূল সমর্থকের দাবি, তালিকা ঘোষণা হওয়ার পর প্রার্থী প্রচারে নেমে যাচ্ছে। তারপর আবার বদল করা হচ্ছে প্রার্থীদের নাম। খড়দহের পুরনো তৃণমূল কর্মীদের দাবি, আগের তালিকায় বহাল রাখা হোক। শোভনদেব চট্টোপাধ্যায় যে শপথ নিয়েছিলেন খড়দাবাসীর জন্যে তাতে তিনি অনড় থাকুক। এই বিক্ষোভ অসন্তোষের মধ্যেই বার্তা দিলেন নেত্রী।

আরও পড়ুন:  Firhad Hakim: হুক্কাবার বন্ধ কলকাতায়!

Featured article

%d bloggers like this: