21 C
Kolkata

Manik Bhatterjee : তাপসকে হাতিয়ার করে মানিকে জামিন আটকাবে ইডি ?

নিজস্ব প্রতিবেদন : ইডি সবচেয়ে বড় হাতিয়ার তাপস মন্ডলের বয়ান। সেই হাতিয়ারকে সামনে রেখে বৃহস্পতিবার ফের মানিক ভট্টাচার্যকে আদালতে পেশ করা হচ্ছে। তাপসের বয়ানের সাহায্যে মানিকের জামিন একটানোর চেষ্টা করা হবে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, তাদের হাতে বেশ কিছু গুরুত্ব পূর্ন প্রমান এসেছে।

ইডি সূত্রে খবর, ডিএলএড কলেজে ভর্তির জন্য নগদ টাকা নিতেন মানিক। তাপসের এই বয়ানকে সামনে রেখেইসোয়াল জবাব চলবে ইডির । সেই সঙ্গে তৃণমূল বিধায়ক ও প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে জেলে রেখে ফের জেরা করার আবেদনও জানানো হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে, খবর সূত্রের।

অভিযোগ মানিক ব্যানার্জী ঘুরে পথে পড়ুয়াদের থেকে টাকা নিয়েছে। তও মাথা পিছু ৫ হাজার করে। ২০১৮-১৯ থেকে শুরু করে টানা ৩ বছর বিপুল পরিমাণ টাকা আদায় করা হয়েছে। তদন্তে ইডি আরও জানতে পেরেছে, অনলাইনে ভর্তির নির্দিষ্ট সময়সীমা থাকে। ইডির দাবি, তার মধ্যে যাঁরা ভর্তি হতে পারতেন না, তাঁদের ভর্তির বন্দোবস্ত করতেন মানিক। সরকারি পদের ক্ষমতা ব্যবহার করে পড়ুয়াদের অফলাইনে ভর্তি করা হত। ঘুরপথে পড়ুয়া ভর্তির সংখ্যাটা কলেজ পিছু ২০-২২ জন। সে সব পড়ুয়াদের ভর্তি করে ২০ কোটির বেশি টাকা ‘কামিয়েছেন’ মানিক, এমনই দাবি ইডির। তাঁদের হাতে আসা তত অনুযায়ী, ২০-২২ কোটি টাকা নিজের পকেটে ঢুকিয়েছে মানিক।

আরও পড়ুন:  Mamata Banerjee: লঞ্চ চালালেন মমতা, ছুটে এলো সকলে

Featured article

%d bloggers like this: