29 C
Kolkata

New Train: সিউড়িবাসীদের জন্য সুখবর ভারতীয় রেলের

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পরিষেবা চালু করল রেল কর্তৃপক্ষ। এই পরিষেবার মিলবে বীরভূমের সিউড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত। যার ফলে সুবিধা হবে নিত্যযাত্রীদের। এতদিন শিয়ালদহ থেকে সিউড়ি পর্যন্ত সরাসরি কোন রেল পরিষেবা ছিল না।

এবার বীরভূমের সিউড়ি থেকে সরাসরি শিয়ালদহ পর্যন্ত মেনু এক্সপ্রেস চালু হতে চলেছে। এতদিন লালগোনা, গেদে, রামপুরহাট থেকে শিয়ালদহ পর্যন্ত পরিষেবা মিলত রেলের। নিত্যযাত্রীদের এই পরিষেবা মিলবে প্রতিদিনই। যার ফলে নিত্যযাত্রীরা স্বাভাবিকভাবেই খুশি। দীর্ঘদিন এই চেয়ে পরিষেবা নিয়ে অভিযোগ প্রকাশ্যে আসে। এরপরে সেই অভিযোগ অবশেষে মেটালো রেল। তাই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব কলকাতায় এলে তাঁর সামনে তুলে ধরা হয় বীরভূমের সমস্যাগুলি। তারপর রেলের তরফ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়। ১৫ দিনের মধ্যে সমীক্ষার কাজ শেষ করে রিপোর্ট চায় রেলমন্ত্রী।

আরও পড়ুন:  Paresh Adhikari: লালবাতি ছেড়ে এবার স্কুটিতে মন্ত্রী
আরও পড়ুন:  Sreelekha Mitra: ভূতে বিশ্বাস করেন? প্রশ্ন তুললেন শ্রীলেখা

তারপরই শিয়ালদা- সিউড়ি মেমু এক্সপ্রেস অর্থাৎ সিউড়িবাসীদের নতুন ট্রেন উপহার দেয় রেলমন্ত্রী। এবার একটি ট্রেনের মাধ্যমে শিয়ালদহ থেকে সিউড়ি এবং সিউড়ি থেকে শিয়ালদহ পৌঁছানো যাবে এক নিমেষে। সিউড়ি স্টেশন ভোর ৫: ২০মিনিটে ছাড়বে বেলা ৯:৫৭ মিনিটে পৌঁছাবে শিয়ালদহ ষ্টেশনে। অপরদিকে, শিয়ালদহ থেকে বিকেল ৫:২৫ মিনিটে ছাড়বে রাত ১০:১৫ মিনিটে সিউড়ি স্টেশনে পৌঁছবে। তবে এই টিকিট এর ভাড়া কত হবে তা এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

Featured article