25 C
Kolkata

GOVERNOR: রাজ্যপালের বিরুদ্ধে হাইকোর্টে মামলা

নিজস্ব সংবাদদাতা: রাজ্য-রাজ্যপাল তরজা বন্ধের কোনও আঁচই পাওয়া যাচ্ছে না। রাজ্যপালের বিরুদ্ধে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। সংবিধান বিরোধী কাজের অভিযোগ তুলেই মূলত এই অভিযোগ দায়ের করা হয়েছে। মামলায় পার্টি করা হয়েছে রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রককে।

রাজ্যের বিরুদ্ধে রাজ্যপাল আর রাজ্যপালের বিরুদ্ধে রাজ্য- তরজার যেন কোনও শেষ নেই। আগেই সংসদের বাজেট অধিবেশনে রাজ্যপালকে অপসারণের দাবি জানিয়েছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। সংবিধান মেনে রাষ্ট্রপতি যেহেতু রাজ্যপালকে নিয়োগ করেন, তাই তাঁর কাছেই অপসারণের দাবিও জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়কে অপসারণ করার জন্যে সংসদে প্রস্তাব আনার কথাও জানিয়েছে তৃণমূল। রাষ্ট্রপতির কাছে অপসারণের দাবি জানানোর পর কতদূর কাজ হবে, তা দেখার জন্যে অপেক্ষা করা হবে বলে জানানো হয়েছিল। যদিও এখনও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
রাজ্যপাল এর আগে একাধিকবার রাজ্যকে আক্রমণ শানিয়েছেন। মুখ্যমন্ত্রী নিজে জানিয়েছিলেন, ”উনি (রাজ্যপাল) ট্যুইটে উস্কানি দেন। তাই আমি ব্লক করেছি।” এরপরও একাধিকবার মুখ খুলেছিলেন রাজ্যপাল। তিনি বলেছেন, ”পশ্চিমবঙ্গ গণতন্ত্রের গ্যাস চেম্বারে পরিণত হয়েছে। বাংলায় আইনের শাসন নয়, শাসকের আইন চলছে। বাংলার মাটিকে এইভাবে রক্তরঞ্জিত দেখতে পারব না।”

আরও পড়ুন:  Fatty Liver: আপনি কি ফ্যাটি লিভারে আক্ৰান্ত? জেনে নিন….

Featured article

%d bloggers like this: