19 C
Kolkata

SFI: পুলিশ-ছাত্র খণ্ডযুদ্ধ, আটক বামনেতা

নিজস্ব সংবাদদাতা: অবিলম্বে স্কুল-কলেজ খুলতে হবে, এই দাবি নিয়ে রাস্তায় সরব হয়েছে রাজ্যের ছাত্র সংগঠনগুলি। ইতিমধ্যেই SFI এর সঙ্গে দ্বন্দ্ব শুরু হয়েছে পুলিশের। বাম নেতা সৃজন ভট্টাচার্য জানিয়েছেন, দমদমে আটক করা হয়েছে সাধারণ সম্পাদক ময়ুখ বিশ্বাস, রানা রায় সহ একাধিক এসএফআই নেতা। একই অভিযোগ উঠেছে বারাসাতের চাপাডালি মোড়েও। সেখানেও প্রতিবাদীদের উপর পুলিশি লাঠি চার্জের অভিযোগ উঠেছে। এই প্রতিবাদ ইতিমধ্যে চলছে চুঁচুড়াতেও।

‘সবে শুরু’ এই আহ্বানেই পথে নেমেছে বাম ছাত্র সংগঠন। পুলিশের সঙ্গে বেধেছে খণ্ডযুদ্ধ। বারাসাতে শুরু হয় পুলিশি লাঠিচার্জ। এরপরও এই লাঠিচার্জ সামলে ডিএম দপ্তর চত্বরে ঢুকে পড়েছে বাম ছাত্ররা। একই ছবি ধরা পড়েছে বোলপুরেও। বিশ্বভারতীর গেট টপকে বন্ধ ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্ররা৷ মুখে একটাই দাবি, সব চালু রয়েছে রাজ্যে। তবে কেন স্কুল-কলেজে শুধুমাত্র বন্ধ?

প্রসঙ্গত উল্লেখ্য, প্রথম ছাত্র সংগঠন হিসেবে রাস্তায় নেমেছে বামেরাই। এরপর অন্যান্য ছাত্র সংগঠনগুলিকেও সরব হতে দেখা যায়। রাজ্য সরকার যদি এরপরও কোনরূপ প্রতিক্রিয়া না দেয় তবে এই আন্দোলন আরও বৃহৎভাবে পরবর্তী দিনে চলবে বলেও সাফ জানিয়ে দেওয়া হয়েছে। কিছুদিন আগে কলেজ স্ট্রিটে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং প্রেসিডেন্সির সামনেও এই বিক্ষোভ দেখায় SFI এবং ABVP।

আরও পড়ুন:  Weather Update: সামান্য বাড়ল পারদ

Featured article

%d bloggers like this: