28 C
Kolkata

ট্রেন চালানোর দাবিতে এবার ধুন্ধুমার-কাণ্ড মল্লিকপুরে

নিজস্ব সংবাদদাতা : লোকাল ট্রেন না চললে পেট চলবে না, এই দাবিতে বুধবার সকালে রেল অবরোধ করেছিল স্থানীয় মানুষ। বৃহস্পতিবার সকালে ফিরল একই ছবি। বারুইপুর শাখার মল্লিকপুর স্টেশনেও লোকাল ট্রেন চালানোর দাবিতে ধুন্ধুমার কাণ্ড।

মল্লিকপুর স্টেশনে অবরোধ তুলতে এলে নিত্যযাত্রীদের প্রবল বিক্ষোভের মুখে পড়ে জিআরপি এবং আরপিএফ। রেল পুলিশের সঙ্গে বচসা থেকে হাতাহাতি শুরু হয়ে যায় বিক্ষোভকারীদের। শুরু হয় পাথর ও ইটবৃষ্টি। রেল অবরোধকে ঘিরে একপ্রকার রণক্ষেত্রের চেহারা নেয় মল্লিকপুর স্টেশন। এমনকী ভাঙচুর চালানো হয় জিআরপি-এর গাড়ি।

বিক্ষোভকারীদের দাবি গতকাল সোনারপুর স্টেশনে অবরোধ তুলতে গিয়ে রেলের পক্ষ থেকে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা আজও মানা হয়নি। পরপর দু’দিন রেল অবরোধের ঘটনায় বিরক্ত কর্তৃপক্ষ। করোনা মোকাবিলায় গত মাস থেকে রাজ্যে জারি হয়েছে একাধিক বিধিনিষেধ।

আরও পড়ুন:  Left Front Protest : ইনসাফ সভায় রাজপথে তরুণতুর্কির ঢল
আরও পড়ুন:  Purulia: বন্ধ রেল পরিষেবা, স্তব্ধ জাতীয় সড়ক

সরকারি, বেসরকারি অফিসে কম সংখ্যক লোক নিয়ে শুরু হয়েছে কাজ। তবে অধিকাংশ বেসরকারি সংস্থা তাঁদের কর্মীদের যাতায়াতের কোনও বন্দোবস্ত করেনি। অফিস আসতে হবে, এই বার্তা দিয়েই দায় সেরেছে কর্তৃপক্ষ। এদিকে বাস, ট্রেনের মতো গণপরিবহণ সম্পূর্ণ বন্ধ। মেট্রো পরিষেবা মিলছে ঠিকই। তবে তাতে চড়ার ক্ষেত্রে মানতে হচ্ছে একাধিক শর্ত।

এই পরিস্থিতিতে প্রতিদিন সময়মতো অফিসে পৌঁছনোই যেন বড় চ্যালেঞ্জ। গন্তব্যে পৌঁছতে খরচ হচ্ছে অতিরিক্ত টাকা। তাই সাধারণ মানুষের দাবি, অবিলম্বে কোভিড সতর্কতা মেনে লোকাল ট্রেন চালানো হোক।

Featured article

%d bloggers like this: