33 C
Kolkata

Senior National Powerlifting Championship: ফের স্বর্ণ জয়ী তরুণী

নিজস্ব প্রতিবেদন: একের পর এক স্বর্ণ জয় করছে হাওড়ার তরুণ-তরুণীরা। সম্প্রতি কানপুরে অনুষ্ঠিত হয়েছিল ন্যাশনাল পাওয়ারলিফটিং কম্পিটিশন। সেখানেই সোনা জয় করল হাওড়ার সলপের তরুণী মৌলি হালদার। ছোট থেকেই তাঁর খেলাধুলার দিকে ঝোঁক ছিল। প্রায় সাত মাস অনুশীলনের পর পাওয়ারলিফটিং-এ সোনা জয় করে তরুণী।

তাঁর পরিবারের তরফ থেকে জানান যায়, ছোটবেলায় সে যোগব্যায়াম, জিমন্যাস্টিক, অ্যাথলেটিক্সের সাথেও যুক্ত ছিল। অ্যাথলেটিক্সে জ্যাভলিং,শটপুট এবং হ্যামারে থ্রোয়ে পারদর্শী ছিল মৌলি। কিন্তু বিধি-বাম,অ্যাথলেটিক্সে কোনও ভাবেই তার প্রতিভার পরিস্ফুট না হওয়ায় অ্যাথলেটিক্স অনুশীলন ছেড়ে দেন। পরে নতুন করে মাঠে ফেরেন প্রশিক্ষক সম্পা গুহুর হাত ধরেই।

আরও পড়ুন:  SBSTC Bus Service : আজও থমকে বাসের চাকা

তারপরই শুরু করেন পাওয়ারলিফটিং প্রশিক্ষণ। মাত্র সাত মাস পাওয়ারলিফটিং প্রশিক্ষণ নিয়েই সে যোগদান করে কানপুরে অনুষ্ঠিত সাবজুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ। প্রায় ৪০ জন প্রতিযোগীকে পিছনে ফেলে জাতীয় রেকর্ড সোনা জয় মৌলির। খেলাধুলার পাশাপাশি মৌলি চারুচন্দ্র কলেজে ফিজিক্যাল এডুকেশনের প্রথম বর্ষের ছাত্রী। ইতিমধ্যেই সেপ্টেম্বরে ন্যাশনাল গেমসে যোগদান করতে প্রস্তুতি শুরু করে দিয়েছে তিনি। তবে মৌলির স্বপ্ন এশিয়া এবং অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা।

আরও পড়ুন:  Daily Horoscope 27 September, 2022 : আজ কোন রাশির কপালে পড়বে ভাঁজ! পড়ুন আজকের রাশিফল...

Featured article

%d bloggers like this: