29 C
Kolkata

Suvendu Adhikari : প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন:- সারা দেশের মধ্যে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রকল্পে দেশের সেরা পশ্চিমবাংলা। কিন্তু সেরা হওয়া সত্ত্বেও নতুন করে কোনো বরাদ্দ করেনি কেন্দ্র যার কারণে নতুন করে অর্থ বরাদ্দের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রীর পাঠানো চিঠির কয়েক ঘন্টার মধ্যেই দেশের প্রধানমন্ত্রীকে আরো একটি চিঠি পাঠালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।আর এই ঘটনায় রাজ্যের বিরোধী দলনেতাকে তোপ দেগেছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

প্রধানমন্ত্রীকে শুভেন্দু অধিকারীর লেখা চিঠিতে শুভেন্দু অধিকারী দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প কোন রাজ্য সরকার নিজেদের বাংলা আবাস যোজনা নামেই চালাচ্ছে।আর ভালো পারফর্মেন্স এর দাবি করছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের এতগুলি বাড়ি তৈরি হওয়ার কৃতিত্ব সম্পন্ন একাই নিচ্ছে সরকার যেখানে কেন্দ্রীয় সরকারের একবিন্দু প্রশংসা নেই। যার কারণে প্রধানমন্ত্রীর কাছে তিনি আবেদন জানিয়েছেন ১০০ দিনের কাজের টাকা অনুমোদন কিংবা আবাস যোজনা প্রকল্পে অর্থ বরাদ্দ করার আগে নিয়ম-নীতির সব দেখে কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক। যদিও প্রধানমন্ত্রীকে চিঠি লেখার বিষয়ে শুভেন্দু অধিকারীর এই পদক্ষেপকে বাংলা বিরোধী বলে কটাক্ষ করছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন:  Amit Shah: স্বরাষ্ট্রমন্ত্রীকে ই-মেলে অভিযোগ বিজেপি কর্মীর
আরও পড়ুন:  Yubabharatii : বন্ধ মোহনবাগান - বসুন্ধরা এএফসি কাপের ম্যাচ

শুভেন্দু অধিকারী তার লেখা চিঠিতে জানিয়েছেন, ১০০ দিনের কাজ MGNREGS প্রকল্পে বকেয়া টাকা হিসেবে দাবি করা হচ্ছে সেই কাজে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের অনেকেই দুর্নীতিতে জড়িত। এখানে কাজ পাইয়ে দেওয়ার নাম করে বেনিয়ম চলে। কেন্দ্র যাতে সেই টাকা ঠিকঠাক বন্টন করে সেদিকে প্রধানমন্ত্রীকে নজর দেওয়ার আবেদন জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

যদিও শুভেন্দু অধিকারীর এই পদক্ষেপকে বাংলা বিরোধী বলে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুনাল ঘোষের দাবি,”এটা বাংলা বিরোধী পদক্ষেপ। রাজ্য সরকারের বিরুদ্ধে চক্রান্ত চলছে।”

Featured article