24 C
Kolkata

ভবানীপুরে জিতেও পদত্যাগ! তবে কি আবারও প্রার্থী হবেন মুখ্যমন্ত্রীই?

নিজস্ব সংবাদদাতা: একুশের নির্বাচনে মমতার গড় ভবানীপুর থেকে প্রার্থী হন শোভনদেব চট্টোপাধ্যায়। ৫০ হাজারেরও বেশি ভোটে বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারান তিনি। তবে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে উঠেছে। শোভনদেব নাকি পদত্যাগ করছেন! সূত্রের খবর অনুযায়ী, আজই অধ্যক্ষের কাছে পদত্যাগপত্র জমা দেবেন তিনি। বিধায়ক পদ ত্যাগের ব্যাপার শোভনদেব জানান, “মমতা ব্যানার্জী থাকুন, উনি আমার ব্যবস্থা করে দেবেন।
তবে ভবানীপুর থেকে লড়বেন কে? জানা যাচ্ছে, মমতাই উপনির্বাচনে লড়বেন ভবানীপুরের হয়ে। দলের নির্দেশেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে শোভনদেব জানিয়েছেন। নিজে জিতেও বিধায়ক পদে থাকছেন তিনি। পদত্যাগ করলেও দলত্যাগ সম্পর্কে জানা যায়নি কিছুই।
প্রসঙ্গত, শুভেন্দুর সঙ্গে টক্কর দিতেই ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামে নিজেকে প্রার্থী করেছিলেন মমতা। ১৯৯৮,২০০১,২০০৬,২০১১ এবং ২০১৬ সালে রাসবিহারী কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হয়ে ক্রমাগত জিতেছিলেন শোভনদেব। মুখ্যমন্ত্রীর নির্দেশে ২০২১-এ ভবানীপুরে দাঁড়িয়েও নিজের জেতার ক্রম অব্যাহত রেখেছেন তিনি। অন্যদিকে নন্দীগ্রামে প্রার্থী হিসেবে হেরে গেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তাই হয়ত আবার নিজের গড়ে ফিরতে চাইছেন মমতা।

আরও পড়ুন:  নতুন রাজ্যপালকে স্বাগত জানাতে নীল-সাদা হাঁড়িতে ১০০ রসগোল্লা উপহার মুখ্যমন্ত্রীর

Featured article

%d bloggers like this: