33 C
Kolkata

Shuvendu Adhikari:- শুভেন্দুর সুরক্ষায় নয়া সংযোজন, জেড প্লাস ক্যাটাগরি সুরক্ষা পেতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা

নিজস্ব প্রতিবেদন:- রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সুরক্ষায় প্লাস সংযোজন। আগামী মাস থেকেই রাজ্যের বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী পেতে পারেন বাড়তি সুরক্ষা ব্যবস্থা। শুভেন্দু অধিকারীর জন্য নতুন করে জেড প্লাস ক্যাটাগরি সুরক্ষার ব্যবস্থা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। যার ফলে রাজ্যের মুখ্যমন্ত্রীর না হলেও মুখ্যমন্ত্রীর মতোই নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতার। বর্তমানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এর পক্ষ থেকে জেড ক্যাটাগরির সুরক্ষা পান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে তার সুরক্ষায় হল প্লাস সংযোজন। তবে কেন তিনি বাড়তি সুরক্ষা পাচ্ছেন ? সূত্রের খবর সম্প্রতি যে কোনো কর্মসূচিতে বেরোলে বিক্ষোভের সম্মুখীন হতে হচ্ছে তাকে। যার কারণে তাকে বাড়তি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

শুভেন্দু অধিকারী তৃণমূলে থাকাকালীন তৎকালীন মমতা বন্দ্যোপাধ্যায় এর অন্যতম সৈনিকদের মধ্যে ছিল শুভেন্দু অধিকারীর নাম। তবে দল বদল করার পর রাজনৈতিক ভাবে রাজনৈতিক নেতৃত্বের কাছে কটাক্ষের শিকার হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শুধুমাত্র রাজনৈতিক কটাক্ষে সীমাবদ্ধ নয় বিভিন্ন কর্মসূচিতে বেরিয়ে লাগাতার বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে রাজ্যের বিরোধী দলনেতা কে। হাইপ্রোফাইল রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আগাগোড়াই সুরক্ষা পেতেন অধিকারী পরিবারের বড় ছেলে শুভেন্দু অধিকারী। তবে এবার তার জন্য বাড়ানো হচ্ছে নিরাপত্তা।

আরও পড়ুন:  Bank Closed: জরুরি কাজ দ্রুত সেরে নিন, অক্টোবরে ২১ দিন বন্ধ ব্যাংক
আরও পড়ুন:  India Win : তিরুবনন্তপুরমে বিধ্বংসী অর্শদীপ-চাহার, ভারতকে জয় এনে দিলেন রাহুল-সূর্যকুমার

বিজেপিতে যোগদানের পরেই তাকে কেন্দ্রের পক্ষ থেকে সুরক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। যোগদানের পর এই জেড ক্যাটাগরির নিরাপত্তা শুভেন্দু অধিকারী। ৭ টি কনভয় সহ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয় তার নিরাপত্তায়। তবে এবার আরো বাড়ানো হচ্ছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিরাপত্তা। সবকিছু ঠিক থাকলে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই জেড প্লাস নিরাপত্তা পেতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তায় শুভেন্দু অধিকারীর সাথে থাকবে কনভয়, বুলেট প্রুফ গাড়ি, যে গাড়ি করে তিনি যাতায়াত করবেন। কনভয়ে লাগানো হবে জ্যামার। বিভিন্ন সভার ক্ষেত্রে তিনটি বলয়ে ঘিরে ফেলা হবে সভাস্থল। সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনী। সমস্ত বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করার পর এই কর্মসূচি এবং কোন সভায় যোগদান করতে পারবেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:  Coochbehar: নতুন ডাকাতি দল, অবশেষে আটক ৮

প্রসঙ্গত বিভিন্ন কর্মসূচিতে জনতার বাধার মুখে পড়েছেন শুভেন্দু অধিকারী। একাধিকবার হামলার অভিযোগ উঠে তার ওপর। গতমাসে পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে শহীদদের শ্রদ্ধা জানান অনুষ্ঠানে যাওয়ার পথে হাজরা মোড়ে তাকে ঘিরে ব্যাপক বিক্ষোভ দেখানো হয়। তার বাবার নাম ধর উঠে স্লোগান। তাতেই মেজাজ হারিয়ে বিক্ষোভকারীদের দিকে ধেয়ে যান তিনি। এছাড়াও বিভিন্ন জায়গায় একইভাবে বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে। সেই সব কথা মাথায় রেখেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এর পক্ষ থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নিয়েছে কেন্দ্র।

আরও পড়ুন:  Coal Scam : কয়লা কাণ্ডে তৎপর, ইডি দিল্লিতে তলব করা সুকন্যা এবং মলয়কে

Featured article

%d bloggers like this: