28 C
Kolkata

Supreme Court on BJP: বিজেপির অনুরোধ এবার খারিজ করে দিলো সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন : ১০৮ টি পুরসভায় ভোট আগামী ২৭ শে ফেব্রুয়ারি। আর এই পুরভোট নির্বাচন নিয়েই , রাজ্য বিজেপি সুপ্রিম কোর্টের কাছে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার আর্জি জানান। যদিও সেই আর্জি অনেক আগেই খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বরং তার বদলে নির্বাচনের নিরাপত্তার জন্য রাজ্য নির্বাচন কমিশনের ওপরেই ভরসা করতে বলেছে হাইকোর্ট। আর এবার সেই একই নির্দেশ শীর্ষ আদালতের। রাজ্যের ভোটে কেন্দ্রীয় বাহিনী দেওয়া হবে না বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

বিজেপির পক্ষ থেকে বলা আবেদন করে বলা হয়েছিল , বিভিন্ন জেলা থেকে বিরোধী হামলার অভিযোগ আসছে এবং বিজেপি প্রার্থীর নিরাপত্তার অভাবের কথাও জানিয়েছিলেন। এই সব অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিল বিজেপি। কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তের বিরোধিতা করেই সর্বোচ্চ আদালতে আবেদন জানায় বিজেপি।

আরও পড়ুন:  SSC Scam : সুবীরেশকে আদালতে পেশ
আরও পড়ুন:  SSC Scam : সুবীরেশকে আদালতে পেশ

এর আগে যখন কলকাতার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যখন মামলাটি পাঠানো নয় তখন সেই আর্জি খারিজ করে দেন হাইকোর্ট এবং হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে বলা হয়েছে, যদি কেন্দ্রীয় বাহিনী না দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য নির্বাচন কমিশন, তাহলে কেন দেওয়া হল না, সেই কারণ আদালতে জানাতে হবে কমিশনারকে। আর তারপর যদি ভোটের দিন কোনও অশান্তির অভিযোগ ওঠে, তাহলে তার দায় নিতে হবে কমিশনারকেই।

Featured article

%d bloggers like this: