30 C
Kolkata

Suvendu Adhikari: ‘একটা প্রজন্ম চাকরি না পেয়ে শেষ হল, আর একটা শিক্ষার অভাবে!’

নিজস্ব সংবাদদাতা: বহুদিন ধরেই রাজ্যে স্কুল, কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি উঠছে নিঃশব্দে। বেশ কয়েকজন তারকা সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছেন এর বিরুদ্ধে। এবার মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তুলোধোনা করলেন রাজ্যের।

শুভেন্দু এইদিন বলেছেন, ”আমায় রাস্তায় গাড়ি থামিয়ে বোনেরা বলছে সব কিছু চলছে রাজ্যে। আমি বললাম, আমি বিরোধী দলনেতা। আমি বিধানসভার সামনে দাঁড়িয়ে আর্জি জানিয়েছি।” তিনি আরও বলেন, ”সব রাজ্যে করোনা বিধি মেনে স্কুল খুলেছে। সেখানে অল্প সংখ্যক পড়ুয়া নিয়ে হলেও স্কুল খুলেছে, পড়াশুনো চলছে। এই রাজ্যেই একমাত্র সমস্যা। গ্রামের ছেলেমেয়েদের কাছে ল্যাপটপ নেই, ফোন নেই। তারা পড়তে পারছে না।” এরপর সরকারকে আক্রমণ শানিয়ে তিনি বলেন, ”একটা প্রজন্ম শেষ হল চাকরি না পেয়ে, আর একটা প্রজন্মকে স্কুল, কলেজে যেতে না দিয়ে সব ভুলিয়ে শেষ করে দিচ্ছে।”

আরও পড়ুন:  TMC MLA : অনুমতি নিয়ে দল ছাড়ছে তৃণমূল বিধায়ক
আরও পড়ুন:  Sukanta Majumdar Bjp: মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা আটকাচ্ছে, তৃণমূল শেষের পথে

এই নিয়ে পার্থ চট্টোপাধ্যায় জানান, ”আমাদের রাজ্যের বিরোধী দলনেতা অন্য রাজ্যের খবর রাখছেন, ভালো! এই দেশেই অনেক জায়গায় স্কুল খুলেছিল। কিন্তু কর্তৃপক্ষ আবার তা বন্ধ করে দিচ্ছে। আমাদের রাজ্যে আমরাও চেষ্টা করেছিলাম। কিন্তু আমাদের কাছে পড়ুয়াদের স্বাস্থ্য, সুরক্ষা গুরুত্বপূর্ণ। সরকার সময় মতো ঠিক খুলে দেবে।”
উল্লেখ্য, ইতিমধ্যেই শ্রীকান্ত আচার্যের মতো অনেক তারকা সোশ্যাল মিডিয়ায় স্কুল খোলার দাবি জানিয়েছেন। ক্যানিং বাজারের মতো অনেক জায়গায় প্রতিবাদ চলছে রাস্তায় নেমেও।

Featured article

%d bloggers like this: