18 C
Kolkata

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে দিল্লিতে কেন্দ্র-রাজ্য বৈঠক

নিজস্ব সংবাদদাতা : ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়ন নিয়ে মঙ্গলবার কেন্দ্রীয় জলশক্তিমন্ত্রীর সঙ্গে বৈঠক ফলপ্রসু হয়েছে বলে দাবি করলেন রাজ্য়ের মন্ত্রী মানস ভুঁইয়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের নির্দেশ মত ঘাটাল মাস্টার প্ল্য়ান সহ কেলেঘাই-কপালেশ্বরী নদী এবং গঙ্গার ভাঙন সমস্য়া নিয়ে আলোচনা এবং দরবার করতে রাজ্য সরকারের এক প্রতিনিধি দল দিল্লি গিয়েছিল।

রাজ্যের সেচমন্ত্রী মানস ভুঁইয়া সহ তৃণমূলের ১০ জনের প্রতিনিধি দল এদিন দিল্লিতে বৈঠক করলেন কেন্দ্রীয় জলশক্তিমন্ত্রীর সঙ্গে। সূত্রের খবর, ওই বৈঠকে রাজ্য়ের দাবিদাওয়া সমস্ত দিক খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। এই দলে মূলত পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরাই ছিলেন ।

ঘাটাল মাস্টার প্যানে দ্রুত অর্থ বরাদ্দ করার পাশাপাশি গঙ্গার ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে এদিনের বৈঠকে। প্রতি বছর বর্ষায় জলমগ্ন হয়ে পড়ে ঘাটালের বিস্তৃর্ণ এলাকা। ফি বছর বন্যা পরিস্থিতির জন্য রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় কেন্দ্রীয় সরকারকেই দায়ি করেছেন। চলতি বছরেও বন্যা কবলিত ঘাটালে তিনি নিজেই পরিদর্শনে যান।

আরও পড়ুন:  Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রীর আভাস যোজনার আওতায় রাজ্যের লক্ষাধিক গরিব মানুষ

তখনই তিনি নির্দেশ দিয়েছিলেন, দিল্লির কাছে জোরদার দরবার করতে হবে দাবি আদায়ের জন্য। পরে তিনি মানস ভূঁইয়া, সৌমেন মহাপাত্র সহ ১০ সদস্য়ের এক প্রতিনিধি দল তৈরি করে দিয়েছিলেন।

Featured article

%d bloggers like this: