22 C
Kolkata

MLA on Cycle:- অগ্নিমূল্য জ্বালানির দাম,গাড়ি ছেড়ে সাইকেল চালালেন বিধায়ক

নিজস্ব প্রতিবেদন :- ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম । গত দু সপ্তাহ ধরে ক্রমবর্ধমান জ্বালানি তেলের দাম। পেট্রোল সেঞ্চুরি করেছে অনেক আগেই। ডিজেলও সেঞ্চুরি করেছে। প্রতিদিনই বাড়ছে জ্বালানি তেলের দাম। নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। জ্বালানি তেলের দাম বাড়ায় দাম বেড়েছে অন্যান্য জিনিসপত্রেরও। আর তাতেই টান পড়েছে মধ্যবিত্ত বাঙালির হেঁশেলে।

লাগাতার পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহিষাদল পঞ্চায়েত সমিতির সকল সদস্যের উপস্থিতিতে এবং মহিষাদল পঞ্চায়েত সমিতির প্রতিটি গ্রাম পঞ্চায়েত প্রধানের উপস্থিতিতে প্রতিবাদস্বরূপ অভিনব সাইকেল মিছিল আয়োজন করা হয়। মহিষাদলের সিনেমা মোড় থেকে শুরু হয়ে মহিষাদল পঞ্চায়েত সমিতির অফিস পর্যন্ত এসে মিছিল শেষ হয়। এদিনের এই প্রতিবাদ সাইকেল মিছিলে নেতৃত্ব দেন মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা মহিষাদল এর বিধায়ক তিলক কুমার চক্রবর্তী। এদিনের এই মিছিলে বিধায়কের পাশাপাশি উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি শিউলী দাস, কর্মাধ্যক্ষ সহ গ্রামপঞ্চায়েতের প্রতিনিধিরা ।

আরও পড়ুন:  27th KIFF: চলচ্চিত্র উৎসবে থাকবে মমতার ভাই শাহরুখ জানালেন মুখ্যমন্ত্রী

মিছিল শেষে বিধায়ক বলেন, “কেন্দ্রীয় সরকার স্বপ্ন দেখিয়েছিলেন আচ্ছে দিনের। এটাই কি আচ্ছে দিন ? গত ২০ দিনে যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি পেয়ে চলেছে তারই প্রতিবাদে নেমে সাইকেল নিয়ে পঞ্চায়েত সমিতিতে এলাম। আগামী দিনেও সাইকেল নিয়ে আসবো” পাশাপাশি বিধায়ক আরও বলেন, “প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চলেছে। ভারত সরকারকে বলা হচ্ছে ব্যবস্থা করুন। শুধু পেট্রোল-ডিজেল নয়, রোজই দাম বাড়ছে রান্নার গ্যাসের। কিন্তু এরপরও কেন্দ্রীয় সরকারের কোনও হেলদোল নেই। আর বাংলায় ভারতীয় জনতা পার্টির সদস্যরা শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুৎসা করে চলেছে।”

উল্লেখ্য, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রায় প্রতিদিনই গোটা রাজ্য জুড়ে প্রতীকী বিক্ষোভে সামিল হচ্ছেন তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীরা । কখনো পেট্রলপাম্পে ক্রেতাদের মিষ্টি খাইয়ে । তো কখনো বা রাস্তায় বসে উনুন জ্বালিয়ে রান্না করে বিক্ষোভ দেখাতে দেখা গিয়েছে শাসক দলের নেতা-নেত্রীদের । ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে সাইকেল চালিয়ে তৃণমূলের বিধায়করা উপস্থিত হয়েছিলেন বিধানসভায় । আর এবার এক অভিনব বিক্ষোভ মহিষাদলের বিধায়কের । পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে গাড়ি ছেড়ে সাইকেল চালিয়ে কর্মস্থলে গেলেন বিধায়ক ।

আরও পড়ুন:  Bangla Pokkho: সরকারি পরীক্ষায় বাংলাকে উন্নততর জায়গার আবেদনে মুখ্যমন্ত্রীকে চিঠি

Featured article

%d bloggers like this: