27 C
Kolkata

রবিবার থেকে ঠান্ডা পড়ার সম্ভাবনা

নিজস্ব সংবাদদাতা : আকাশে হালকা মেঘ। তার জেরেই বাড়ছে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার ও শনিবার আকাশ আংশিক মেঘলা থাকবে।

বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং-সহ পার্বত্য এলাকায় মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলে জানানো হয়েছে। আগামী ৪৮ ঘন্টায় রাতের তাপমাত্রার কোনওরকম পরিবর্তন হবে না।

প্রসঙ্গত এর আগেই হালকা বৃষ্টি হয়েছে সিকিমে। রাজ্যে সমতলে সব থেকে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল কোচবিহারে, ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। তবে আজ শুক্রবার তা বেড়েছে। এদিন দেখা যাচ্ছে উত্তরবঙ্গের পাহাড়ে যতটা নেমেছে পারদ, সমতল অঞ্চলে তত বেড়ে গিয়েছে তাপমাত্রা। ফলে সমতলে বৃষ্টির সম্ভাবনা স্পষ্ট। পাহাড়ে বৃষ্টি পরলে আরও ঠাণ্ডার সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন:  Dengue: মিলছে না বেড, আতঙ্কে রোগীর পরিজনেরা
আরও পড়ুন:  Atin Ghosh : পুজোর আগে কেন পথে নামলেন অতীন ঘোষ ?

শুক্রবার দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.৪ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি সেলসিয়াস, মালদহে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পংয়ে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। তবে রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে।

কমবে পূবালি হাওয়ার প্রভাব। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে উত্তুরে হাওয়ার প্রভাব। আগামী সপ্তাহেই অন্তত ৫ ডিগ্রি পারাপতন হতে পারে কলকাতায়। জেলায় জেলায় বাড়তে পারে শীতের কাঁপুনি। রবিবার থেকে তাপমাত্রা নামতে শুরু হবে পূর্ব ভারতের রাজ্যগুলিতেও। আগামী কয়েক দিন ঘন কুয়াশা থাকবে নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরাতে। অরুণাচল, অসম, মেঘালয়ে শিলা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ ভারতের বৃষ্টি চলবে।

Featured article

%d bloggers like this: