28 C
Kolkata

ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব কুচবিহারে

নিজস্ব সংবাদদাতা: ফের রাজ্য়ের শাসকদলের গোষ্ঠীকোন্দল চরমে উঠল উত্তরবঙ্গের কুচবিহার জেলায়। এই জেলার সিতাই বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার অনুগামী বলে পরিচিত নূর আলম হুসেনকে জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি ও চেয়ারম্য়ানের পদ থেকে বহিষ্কার করার পর এই বিবাদ চরমে ওঠে। এই গোষ্ঠীকোন্দল চলার মধ্য়েই গীতালদহ ১ নং পঞ্চায়েতের প্রধান আবু আল আজাদের বিরুদ্ধে অনাস্থা এনে তাঁকে প্রধানের পদ থেকে সরিয় দেন জগদীশচন্দ্রবাবুর অনুগামীরা।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে গত বুধবার সাংবাদিক বৈঠক করে গীতালদহ ১ নং অঞ্চলের তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতিকে ওই পদ থেকে সরিয়ে দিয়ে নতুন করে দায়িত্ব দেওয়া হয় আবু আল আজাদকে। ফলে গোষ্ঠীকোন্দল চরমে ওঠে।

বৃস্পতিবার দিনহাটা ১ নং ব্লকের বড় আটিয়াবাড়ী ২ নং গ্রাম পঞ্চায়েতের নতুন বাসস্ট্যান্ড এলাকায় সিতাই কেন্দ্রের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার একটি সভা ছিল এবং সেই উপলক্ষ্য়ে সেখানে প্যান্ডেল তৈরি করা হয়েছিল। অভিযোগ, এলাকার ব্লক সভাপতি সঞ্জয় কুমার বর্মনের নেতৃত্বে তৃণমূলের এক গোষ্ঠী ওই সভাস্থল ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়ে সভা বানচাল করার চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয় দমকল ও পুলিশ প্রশাসন। এলাকায় রয়েছে ব্যাপক উত্তেজনা। যদিও এই বিষয়ে মুখ খুলতে নারাজ তৃণমূলের উভয় গোষ্ঠীই।

Featured article

%d bloggers like this: