25 C
Kolkata

রাজ্য বিধানসভার বাদল অধিবেশনে রাজ্যপালকে সরানোর প্রস্তাব আনছে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা: আগামী ২রা জুলাই থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার বাদল অধিবেশন । সূত্রের খবর অনুযায়ী, এই অধিবেশনে রাজ্যপাল জগদীপ ধনকারকে তার দায়িত্ব থেকে সরানোর প্রস্তাব আনতে পারে শাসকদল তৃণমূল কংগ্রেস।কারণ ইতিমধ্যেই রাজ্য বিধানসভার মাননীয় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় লোকসভার স্পিকারকে লিখিতভাবে রাজ্যপালকে সরানোর আর্জি জানিয়েছেন।

ওই আর্জিতে অভিযোগের মাধ্যমে বলা হয়েছে রাজ্যপাল নিরপেক্ষ ভূমিকা পালন না করে বিজেপির হয়ে কাজ করছেন। সম্প্রতি ঘনিষ্ঠমহলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে বলতে শোনা গিয়েছে রাজ্যপাল এর পদ অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ ।একজন বাচ্চা ছেলে নয়, যে ধমক দিয়ে চুপ করাব । রাজ্যপাল জগদীপ ধনকার এর সঙ্গে দীর্ঘদিন ধরেই মতান্তর চলছে রাজ্যের শাসকদলের।

আলাপন ইস্যু থেকে শুরু করে রাজ্যে বিজেপি কর্মীরা ঘরছাড়া ও আইন-শৃঙ্খলা এই ইস্যুতে দু’পক্ষের মধ্যে তরজা তে যথেষ্ট দূরত্ব তৈরি হয়েছে। একাধিকবার চিঠি দিয়ে প্রধানমন্ত্রীর কাছে রাজ্যপাল প্রসঙ্গে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু কোন আর্জিতে কাজ না হওয়ায়, এবার সরাসরি বাদল অধিবেশনে রাজ্য বিধানসভায় প্রস্তাব এনে জগদীপ ধনকারকে রাজ্যপাল পদ থেকে সরাতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন:  Bomb West Bengal: পঞ্চায়েতের আগে বারুদের দৌরাত্ম্য রাজ্যজুড়ে, ভাঙরে উদ্ধার বোম-কার্তুজ

Featured article

%d bloggers like this: