23 C
Kolkata

Durga Puja2022: ত্রিশূলের বদলে মা দুর্গার হাতে তৃণমূলের দলীয় পতাকা!

নিজস্ব প্রতিবেদন: দেবী দুর্গা দশপ্রহরণধারিণী। তাঁর দশ হাতে শোভা পায় দশ অস্ত্র। তাবলে, মা দুর্গার হাতে দলীয় পতাকা? হ্যাঁ ঠিক সেইরকমই চিত্র ধরা পড়ল হুগলীতে। দেবী দুর্গার হাতে ত্রিশূল নেই, বদলে রয়েছে তৃনমূলের দলীয় পতাকা। এই খবর প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। দেবী প্রতিমার হাতে কেন দলীয় পতাকা, তা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করে।

ঘটনার সূত্রপাত গত বৃহস্পতিবার। মণ্ডপে মণ্ডপে তখন পুজো প্যান্ডালে দুর্গা প্রতিমা আসতে শুরু করেছে। কলকাতার পাশাপাশি জেলাগুলির অবস্থা এক। তবে সেদিন এক অন্য চিত্র ধরা পড়ে। হুগলীর গুড়াপ এলাকায় মা দুর্গার হাতে ত্রিশূলের পরিবর্তে দেখা যায় তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা। সেই পতাকা দিয়েই অসুরকে বধ করছেন তিনি। আর তা নিয়েই বর্তমানে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন:  Joka-Taratala Metro: ডিসেম্বরেই খুলছে জোকা-তারাতলা মেট্রো

দেবী মূর্তির হাতে দলের পতাকা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল গুড়াপের তৃণমূল পঞ্চায়েত সদস্য লক্ষণ মণ্ডলের বিরুদ্ধে। এরপরই শুক্রবার রাতে পঞ্চায়েত সদস্য লক্ষণ মণ্ডলের বিরুদ্ধে গুড়াপ থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। পাশাপাশি পদ্ম শিবিরের দাবি পুলিশ কোনও ব্যবস্থা না নিলে তাঁরা আন্দোলনে নামবে বলেও হুঁশিয়ারি দিয়েছে।

এই ঘটনার বিষয়ে বিজেপির মণ্ডল সভাপতি সন্দীপ মুখোপাধ্যায় বলেন, ‘লক্ষণ মণ্ডলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছি। ডিউটি অফিসার এফআইআর নিয়েছে। তাই দেখি ওনারা কী পদক্ষেপ করছেন। যদি সদুত্তর না পাই তাহলে আন্দোলনে নামব।’

যদিও লক্ষ্মণ মণ্ডল বলেন, ‘রাজ্যের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজ্যের অশুভ শক্তির বিনাশ করে রাজ্যে শুধু উন্নয়ন করে চলেছেন সেটা দেখেই আমরা উদ্বুদ্ধ হয়েছি। আর দেবী দুর্গা অশুভ শক্তির বধ করেন আর রাজ্যের মুখমন্ত্রী এই রাজ্যে বিজেপি নামক অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করে তাকে এবারের বিধানসভা ভোটে বধ করেছেন। তাই এবার আমাদের দুর্গা প্রতিমা তৃণমূলের দলীয় পতাকা দিয়েই মহিষাসুর বধ করবেন।’

আরও পড়ুন:  Durgapur Incident: ভয়ঙ্কর দুর্ঘটনার জেরে গুরুত্বর আহত শ্রমিক

Featured article

%d bloggers like this: