34 C
Kolkata

Weather Update: আগামী চার দিন বৃষ্টি ভেজা দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিবেদন: পছা গরমে অতিস্ত দক্ষিণবঙ্গবাসি। বৃষ্টির আশায় দিনগুনছে সকলে। মাঝের মধ্যে দু’এক পশলা বৃষ্টি হলেও অস্বস্তিতে কমেনি কোনও অংশে। গরমে নাজেহাল কলকাতা সহ দক্ষিণবঙ্গ। এবার হওয়া অফিস দক্ষিণবঙ্গবাসিকে সুখবর দিল, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। মূলত আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকবে ভ্যাপসা গরম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৮৭ %।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, শনিবার থেকে আগামী ২৫ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া পাশাপাশি বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা রয়েছে। তাছাড়া আগামী পাঁচ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেও জানিয়েছে হাওয়া অফিস। সুতরাং, বৃষ্টির সময় সাময়িক স্বস্তি মিললেও এখনই যে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে না হাওয়া অফিসের ইঙ্গিতে তা স্পষ্ট।

আরও পড়ুন:  Mamata Banerjee: আদালতের নির্দেশ পেলেই নিয়োগ শুরু, জানালেন মুখ্যমন্ত্রী
আরও পড়ুন:  Howrah bridge: সাত সকালে দুঘটনা হাওড়া ব্রিজে,আহত ১০

এর পাশাপাশি শনি ও রবিবার উত্তরবঙ্গের দুই জেলা আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সাথে ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। দার্জিলিং, কালিম্পং, দুই দিনাজপুর, মালদহ, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। তবে এর ফলে উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

Featured article