29 C
Kolkata

WB Education: ‘যতদিন না গর্জে উঠবো ততদিন সুরাহা হবে না’, শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সরব তারকা অভিভাবকরা

নিজস্ব সংবাদদাতা: করোনা শুরু হয়েছে ২ বছর পূর্ণ হতে চলল। এর মধ্যে দেশের অর্থনীতির পতনের কথা এসেছে অনেকেরই মাথায়, কিন্তু শিক্ষার কথা ক’জনের মাথায় এসেছে? এর থেকে বড় সম্পদ কি আর কিছু হতে পারে? এখন এমন পরিস্থিতি এসে দাঁড়িয়েছে যেখানে করোনা বাড়লেই আগে নামানো হচ্ছে স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠানের ঝাপ। এবার রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সরব একাধিক তারকা। সেলেবদের সোশ্যাল হ্যান্ডেল হয়ে উঠেছে প্রতিবাদ মঞ্চ।

শ্রীকান্ত মজুমদারের মতো বিশিষ্ট তারকারা এই প্রতিবাদী পোস্ট শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। মূলত একই লেখা শেয়ার করা হচ্ছে নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে। সাধারণ অভিভাবক, অনেক তারকা যাঁরা নিজেরাও অভিভাবক তাঁরা এই পোস্টটি নিজেদের টাইমলাইনে শেয়ার করেছেন। সঙ্গে ব্যবহার করা হচ্ছে #openschoolcollegeuniversities পোস্টটিতে লেখা, ”যতদিন না গর্জে উঠবো, ততদিন সুরাহা হবেনা। অভিভাবক হিসেবে বলছি, এবার মনে হয় গর্জে ওঠা দরকার প্রত্যেক অভিভাবকের। আমার সন্তানের ভবিষ্যত নষ্ট হয়ে যাচ্ছে, নষ্ট করে দিচ্ছে। মা/বাবা হিসেবে সন্তানের এতো বড়ো ক্ষতিতেও যদি আওয়াজ না তুলি তাহলে তো মা/বাবা হওয়ার যোগ্য নই।” আরও লেখা, ”ভীষণ ভাবে দাবী জানাচ্ছি, অবিলম্বে ইউনিভার্সিটি, কলেজ, স্কুল খোলা হোক। করোনার গল্প অনেক হোলো…ভবিষ্যত প্রজন্মকে নিয়ে আর খেলবেন না। তাদের ভালো ভাবে থাকার রাস্তাটা বন্ধ করে দিয়ে যাবেন না।যদি একমত হন, তাহলে কপি পেস্ট করে নিচে নিজের নাম যুক্ত করে পোস্টটা এগিয়ে নিয়ে যান, ততক্ষন পর্যন্ত, যতক্ষণ না টনক নড়ে।”

আরও পড়ুন:  Rabindranath Tagore Death Anniversary: শেষ শ্রাবণে কবি কই!
আরও পড়ুন:  Purba Medinipur: নিয়োগ দুর্নীতির অভিযোগ শাসকদলের বিরুদ্ধে

নাম না করে সরকারের উপর একপ্রকারের ক্ষোভ উগ্রে দিয়েছেন তারকা অভিভাবকেরা। যতই হোক স্বাভাবিক বুদ্ধিসম্পন্ন মানুষেরা নিজেদের সন্তান্দের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। যে পরিস্থিতিতে রাজ্যে বা দেশে নির্বাচন চলতে পারে, সেখানে কেন শিক্ষা ব্যবস্থা অচল করে রাখা হবে এই নিয়েই উঠছে প্রশ্ন। হাজার হাজার মানুষের ভিড় এখনও পড়ছে চোখে, তাহলে কেন করোনা শিক্ষাকেন্দ্রগুলোতেই শুধু বসে রয়েছে। ইতিমধ্যেই উঠতে শুরু করেছে প্রশ্ন এবং দাবি।

Featured article