30 C
Kolkata

Covid WB: হাসপাতালে বাড়ছে বেডের চাহিদা

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে বেশ কিছুদিন ধরে ১০ হাজারের উপরেই আছে আক্রন্তের সংখ্যা। প্রতিদিনই মৃত্যু হচ্ছে ৩০ জনের বেশি মানুষের। এরই মধ্যে অনেকে আবার ওমিক্রন নিয়ে খুব একটা চিন্তিত নন। ‘মৃদু অসুখ’, ‘সেরে যাচ্ছে’, ‘মৃত্যু হচ্ছে না’ ইত্যাদি অনেক কথা শোনা যাচ্ছে তাঁদের মুখে। তবে শেষ একসপ্তাহের যদি হিসেব মিলিয়ে দেখা যায় তবে বোঝা যাবে ঠিক কত সংখ্যক মানুষের প্রাণ গেছে করোনা আক্রান্ত হয়ে।

সরকারি হিসেব অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেছে ২৫২ জনের। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি দুই জায়গাতেই আইসিইউ বেডের চাহিদা চোখে পড়ার মতো। একটি সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী জানা গেছে, বাঙুর হাসপাতালে ৭৮টি আইসিইউ বেডের মধ্যে রোগী ভর্তি রয়েছে ৬৬টিতে,  বেলেঘাটা আইডির ৩৩টি আইসিইউ বেডের মধ্যে ২০টিতে ভর্তি রয়েছে রোগী। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮০টার মধ্যে ২৫টায় রয়েছে রোগী ভর্তি।
অন্যদিকে, বেসরকারি হাসপাতালেরও চিত্রটা প্রায় একই।
অনেক চিকিৎসকই বলছেন, বেশিরভাগেরই কোমর্বিডিটি রয়েছে। কেউ কেউ উষ্মা প্রকাশ করে জানিয়েছেন, এমন ভাইরাসের ছড়িয়ে পড়া আগে দেখিনি। একজন চিকিৎক জানান, যে পরিমাণে আক্রান্তের সংখ্যা বাড়ছে তার মধ্যে যদি ১০ শতাংশেরও হাসপাতালে ভর্তি হওয়ার দরকার পরে তবে আর বেড পাওয়া যাবে না।

আরও পড়ুন:  Fire: বিধ্বংসী অগ্নিকাণ্ড বোলপুরের বেসরকারি ব্যাংকে, রয়েছে কেষ্ট'র অ্যাকাউন্ট
আরও পড়ুন:  Partha Chatterjee Property in Thailand: থাইল্যান্ডেও বাড়ি ছিল অপার! ফের বিস্ফোরক ইডির

Related posts:

Featured article

%d bloggers like this: