25 C
Kolkata

Weather Report: রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, রয়েছে ধসের আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা: কয়েকদিন ধরেই চলছে পারদ চড়ার বাড়বাড়ন্ত। এবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। বুধবার থেকে বাড়বে তাপমাত্রা। স্বাভাবিকের উপরেই থাকবে পারদ। দক্ষিণবঙ্গের পশ্চিমী জেলাগুলিতে বুধবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

প্রতীকী ছবি

বুধবার সকালে তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রির উপর। এইদিন তাপমাত্রা সর্বোচ্চ ২৭.২ ডিগ্রির মধ্যে ওঠানামা করবে। যা কিন্তু স্বাভাবিকের তুলনায় যথেষ্ট বেশি। ফলে রাজ্যবাসীকে ভ্যাঁপসা গরম অনুভব করতে হবে গোটা দিন জুড়ে। জলীয়বাষ্পের পরিমাণও বাতাসে থাকবে ৯৮ শতাংশ।

প্রতীকী ছবি

পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মেঘলা আকাশ থাকবে, সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

প্রতীকী ছবি

বুধবার হালকা বৃষ্টি হবে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়ও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা দুটোই বাড়বে। দার্জিলিংয়ের উপরের জেলাগুলিতে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে রয়েছে গ্রাউন্ড ফ্রস্টের সম্ভাবনা। যার জেরে পাহাড়ি এলাকায় ধসের আশঙ্কা করা হয়েছে।

আরও পড়ুন:  Egg Price: ফের বাড়ল ডিমের দাম, নাজেহাল আমজনতা

Featured article

%d bloggers like this: