22 C
Kolkata

লঞ্চ হওয়ার আগেই ব‍্যানের দাবি !

নিজস্ব সংবাদদাতা: ব্যবহারকারীর তথ্য চুরি করে থার্ড পার্টিকে দেওয়ার অভিযোগে গত বছর প্রায় ২০০টি অ্যাপ ব্যান করে কেন্দ্রীয় সরকার। তার মধ্যে ছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটনের বিশ্বব্যাপী জনপ্রিয় গেম PUBG-ও। PUBG-এর ডেভেলপাররাই battleground mobiel india গেমটি ডেভেলপ করেছে, তাই এটিকেও ব্যান করা উচিত বলে দাবি করছেন অনেকেই।

শীঘ্রই লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India । এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় হিন্টও দিয়েছে ক্রাফটন। ব্যাটেলগ্রাউন্ডস-এর প্রিরেজিস্ট্রেশনও শুরু হয়ে গিয়েছে। কিন্তু তারই মাঝে এই গেমের বিরোধিতায় সরব হলেন নেটিজেনদের একাংশ। ব্যান করা হোক, দাবি তাঁদের। মনে করা হচ্ছে আগামী ১৮ জুন ভারতে লঞ্চ হবে Battlegrounds Mobile India ।

ডেটার সুরক্ষায় অগ্রাধিকার

যদিও এবার সে বিষয়ে অনেকটাই সতর্ক সংস্থা। Krafton-এর আশ্বাস, ‘আমাদের কাছে এখন প্রাইভেসি আর ডেটা অগ্রাধিকার। আমরা যাতে ডেটার সুরক্ষা সুনিশ্চিত করা যায়, সেদিকেই মনোনিবেশ করছি।’

আরও পড়ুন:  MacDonald: জানেন এই সংস্থায় কতজন কাজ করে?

ভারতে টিম তৈরী করছে সংস্থা

এর আগেই ভারতে প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে বলে জানিয়েছিল সংস্থা। ভারতেই ফুল ফ্লেজড অফিস, টিম তৈরী করবে বলে জানিয়েছে সংস্থা।

ইতিমধ্যে সেই উদ্দেশ্যে কর্মী নিয়োগের প্রক্রিয়াও চলছে। প্রসঙ্গত, PM Cares Fund-এ করোনা মোকাবিলায় ১.৫ কোটি টাকা অনুদানও দিয়েছে Krafton Inc. ।

Featured article

%d bloggers like this: