20 C
Kolkata

এবার থেকে ক্লোজ ফ্রেন্ড অপশন ইনস্টাগ্রামেও

নিজস্ব সংবাদদাতা: বর্তমান যুগে বিশেষ করে ইয়াং জেনারেশন অত্যন্ত বেশি যুক্ত থাকে ইন্সটাগ্রামের সঙ্গে। ছবি পোস্ট থেকে ভিডিও পোস্ট সবকিছুর জন্যই বর্তমানে ইনস্টাগ্রাম অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু অনেক সময় অনেক ফটো বা ভিডিও পোস্টিংয়ের ক্ষেত্রে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা শুধুমাত্র ক্লোজ বন্ধুদের সাথে শেয়ার করতে চায়। এতদিন পর্যন্ত এই সুবিধা ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের দিতে না পারলেও এবার থেকে ক্লোজ ফ্রেন্ড অপশন থাকছে ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামে ক্লোজ ফ্রেন্ড অপশন এটা শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন তাই তো? অবাক হলেও এটাই সত্যি। হোয়াটসঅ্যাপের পর এবার ইনস্টাগ্রামেও আসতে চলেছে
ক্লোজ ফ্রেন্ড অপশন। ক্লোজ ফ্রেন্ড অপশন ব্যবহার করতে হলে প্রথমে ইনস্টাগ্রাম খুলে নিজের প্রোফাইলে যান। সেখানে প্রোফাইলের ডানদিকে তিনটি ডটের উপরে ক্লিক করতে হবে। ক্লিক করতেই খুলে যাবে সেটিং অপশন। সেখানে ড্রপডাউন মেনুতে অনেকগুলি অপশন দেখতে পাবেন।

সেখানে থাকবে ক্লোজ ফ্রেন্ডস অপশন। ক্লিক করতে হবে অপশনে। এরপর ক্লোজ ফ্রেন্ডসের একটি তালিকা খুলবে। যেখানে ব্যবহারকারীর অ্যাকাউন্টে থাকা সমস্ত ফ্রেন্ডসদের দেখাবে। যাদের সঙ্গে আপনার স্টোরি শেয়ার করতে চান সিলেক্ট করতে হবে তাদের। এরপর ক্লোজ ফ্রেন্ডদের নিয়ে একটা গ্রুপ তৈরি হবে। যখনই কোনও পোস্ট শেয়ার করবেন তখন সেই পোস্ট আপলোডের সঙ্গে সঙ্গে দেখাবে তা কাদের মধ্যে শেয়ার করা হবে ক্লোজ ফ্রেন্ড গ্রুপে নাকি সবার সঙ্গে। আপনার ইচ্ছামত অপশন সিলেক্ট করুন আর শেয়ার করুন আপনার নিজের স্টোরি।

Featured article

%d bloggers like this: