28 C
Kolkata

Donald Trump: নিজস্ব অ্যাপ নিয়ে বাজারে হাজির ‘ট্রাম্প’

নিজস্ব সংবদদাতা: ক্যাপিটল হিল ভবনের বিরুদ্ধে সহিংসতা উসকে দেওয়ার জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ট্রাম্পকে সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হয়েছিল। তবে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার পর এবার, ট্রাম্প তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে তার ভক্তদের সঙ্গে পুনরায় কানেক্ট করবেন। অ্যাপটি, অ্যাপল স্টোরে উপলব্ধ হবে তবে অ্যাপল এবং ট্রাম্পের ব্যবস্থাপনা উভয়ই সোশ্যাল মিডিয়া অ্যাপের লঞ্চের বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে। তবে, ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে যে অ্যাপটি ২১ ফেব্রুয়ারি পাওয়া যাবে।

ফেব্রুয়ারিতে নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাপ লঞ্চ করবেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে তার ভক্তদের সঙ্গে পুনরায় কানেক্ট করবেন। প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প তার সেই অ্যাপ ২১ ফেব্রুয়ারি তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম লঞ্চ করবেন। যার নাম ‘Truth Social’। ট্রুথ সোশ্যাল অ্যাপটি ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে অ্যাপল অ্যাপ স্টোরে।

ডোনাল্ড ট্রাম্পের এই অ্যাপ কাজ করবে টুইটারের মতো। অ্যাপটি ইউজারদের অন্য লোকেদের অনুসরণ করার অনুমতি দেয় এবং সর্বশেষ প্রবণতা দেখায়, অ্যাপটির ডেমো চিত্রগুলিও সামনে এসেছে। যাইহোক, একটি টুইটের পরিবর্তে, পোস্টটিকে “সত্য” বলা হবে কারণ এটি স্পষ্টতই একটি সত্য সোশ্যাল মিডিয়া অ্যাপ এবং প্ল্যাটফর্মে সত্য ছাড়া আর কিছুই লেখা হবে না। ট্রুথ সোশ্যাল অ্যাপ স্টোর তালিকার স্ক্রিনশটের উপর ভিত্তি করে একটি টুইটার ক্লোনের মতো দেখাচ্ছে। একটি স্ক্রিনশটে দেখানো প্রোফাইল পৃষ্ঠাটি প্রায় টুইটারের মতো দেখায় এবং পোস্টটি উত্তর, রিটুইট, সংরক্ষণ এবং ভাগ করার জন্য আইকন দেখায়।

প্রতিবেদনে বলা হয়েছে যে টুইটার বছরের পর বছর ধরে ট্রাম্পের প্রিয় মেগাফোন ছিল, যতক্ষণ না তাকে ২০২১ সালের জানুয়ারিতে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছিল, ইউএস ক্যাপিটলে 6 জানুয়ারির বিদ্রোহের পরপরই। ট্রাম্প শুধুমাত্র টুইটারের মতো একটি প্ল্যাটফর্ম চালু করবেন না, তবে তার পাইপলাইনে আরও একটি প্ল্যাটফর্ম রয়েছে যা ইউটিউবের মতো হবে। শুধু তাই নয়, টিএমটিজির একটি পডকাস্ট নেটওয়ার্কও চালু করা হবে।

আরও পড়ুন:  Railway Track: রেলওয়ে ট্রাকের নীচে থাকে অসংখ্য পাথর! কেন জানেন?
আরও পড়ুন:  চীনের মাটিতে তাইওয়ানের গন্ডার

ট্রুথ সোশ্যাল অ্যাপ স্টোর তালিকাভুক্ত
রয়টার্সের একটি রিপোর্ট দেখায় যে (ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ) TMTG-এর মূল্য $5.3 বিলিয়ন (প্রায় ৩৯,৪৩০ কোটি টাকা), অ্যাপ স্টোরে অ্যাপের তালিকার রিপোর্টের পর অ্যাপটির শেয়ার ২০ শতাংশ বেড়েছে বলে জানা গেছে।

Featured article

%d bloggers like this: