34 C
Kolkata

Elon Musk on Twitter: এখনই Twitter কিনছি না! নিজেই জানালেন এলোন মাস্ক

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগে Twitter কিনে নিয়েছিলেন Elon Musk। এমনই খবরে প্রকাশ হয়। এবার তা বিশেষ কারণে সাময়িক স্থগিত। নিজেই টুইট করে একথা জানিয়েছেন Elon Musk (Elon Musk on Twitter Deal)। কী কারণে স্থগিত তা নিজের টুইটেই জানিয়েছেন।

কী কারণে এই সিদ্ধান্ত ?
এলন মাস্ক জানিয়েছেন, স্প্যাম এবং ফেক অ্যাকাউন্টের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি নিজের টুইটে লিখেছেন, ফেক এবূং স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে টুইটার যে দাবি করেছে সেই সংক্রান্ত কোনও তথ্যপ্রমাণ এখনও প্রকাশ্যে আনতে পারেনি।

নিজের টুইটে কী লিখেছেন Elon Musk?
ELon Musk লিখেছেন, “টুইটার ডিল সাময়িক ভাবে স্থগিত রাখা হয়েছে। কারণ ৫ শতাংশের কমে যে স্প্যাম এবং ফেক অ্যাকাউন্ট রয়েছে সেই সংক্রান্ত কোনও হিসাব দেখানো হয়নি। মে মাসের ২ তারিখ সংবাদ সংস্থা রয়টার্স একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। তাতে জানানো হয়েছিল, তাদের প্ল্যাটফর্মের ৫ শতাংশেরও কম ফলস এবং স্প্যাম অ্যাকাউন্ট রয়েছে। ওই রিপোর্টে বলা হয়েছে, “এই সোশ্যাল মিডিয়া কম্পানির ২২৯ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। যাদের কাছে প্রথম ত্রৈমাসিকে বিজ্ঞাপন পাঠানো হয়েছে।”

আরও পড়ুন:  Shivananda Baba: ১২৬ বছর বয়সেও 'স্বল্পাহার' সাধকের সুস্বাস্থ্যের মন্ত্র
আরও পড়ুন:  INK: আইএনকে তে কার্নিসে বসে রোগী

চলতি বছরের এপ্রিল মাসে টুইটার কিনে নেন Elon Musk। প্রায় ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে টুইটার কেনেন তিনি। যদিও এর আগে Twitter-এর ৯ শতাংশ শেয়ার নিজের দখলে আনেন মাস্ক। Twitter কেনার পর বেশ কিছু পরিবর্তনের কথা জানিয়েছিলেন SpaceX CEO। তিনি জানিয়েছিলেন Twitter প্রোফাইল থেকে Spam bot পুরোপুরি সরিয়ে দেওয়া হবে। এরপরেই টুইটারের রেগুলেটরি কমিটির তরফে স্প্যাম অ্যাকাউন্ট বন্ধ করার বিষয়ে বলা হয়।

অভিযোগ, টুইটারে রয়েছে একাধিক ভুয়ো অ্যাকাউন্ট। যেগুলির মাধ্যমে বিভিন্ন ভুয়ো খবর ছড়িয়ে পড়ে। তাই মাস্ক জানিয়েছিলেন ওই ধরনের অ্যাকাউন্টগুলি বন্ধ করা হবে। শুধু তাই নয় টুইটারের মডারেশন পলিশি নিয়েও ক্ষুব্ধ ছিলেন Elon Musk। মডারেশন পলিসিরও পরিবর্তন করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন:  Calcutta High Court: ভাড়ার টাকা ফুরিয়েছে রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটির, অর্থ দফতরকে সাহায্যের নির্দেশ

Featured article