28 C
Kolkata

গুগলের নতুন স্মার্ট ফোনে কি কি ফিচার রয়েছে জানেন কি!

নিজস্ব সংবাদদাতা:গুগলের নতুন স্মার্টফোন গুগল পিক্সেল ৫এ লঞ্চ হয়েছে। এই ৫জি ফোনের ডিজাইন আগের পিক্সেল ৪এ ৫জি ফোনের মতোই। ২০২০ সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল গুগল পিক্সেল ৪এ ৫জি ফোন। পুরনো এবং দুই ফোনের বেশিরভাগ ফিচারও একই রয়েছে। নতুন ফোনের দাম কিছুটা কম রাখার জন্য সামান্য কিছু পরিবর্তন হয়েছে।আগের ফোনের তুলনায় গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনে রয়েছে সামান্য বড় ডিসপ্লে। ধুলোবালি এবং জলের ক্ষেত্রে এই ফোন রেজিসট্যান্ট। এছাড়াও গুগলের নতুন স্মার্টফোনের ব্যাটারিও আগের তুলনায় বড়। এই ফোনের বাক্সে চার্জার সমেত ডেলিভারি দেওয়া হবে গ্রাহকদের। অন্যদিকে, গুগলের স্মার্টফোন সিরিজ পিক্সেল ৬ আসতে শুরু করেছে। সেখানে ফোনের বক্সে কোনও চার্জার থাকবে না বলে শোনা গিয়েছে।

এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৪৯ ডলার (ভারতীয় মুদ্রায় ৩৩,৪০০ টাকা)। Mostly Black- এই একটিই রঙে পাওয়া যাবে গুগলের নতুন স্মার্টফোন। আমেরিকা আর জাপানে প্রি-অর্ডার শুরু হয়েছে। এই দুই দেশেই আপাতত বিক্রি হবে গুগল পিক্সেল ৫এ ৫জি ফোন। ২৬ অগস্ট থেকে শুরু হবে এই ফোনের সেল। ভারতে আপাতত এই ফোন লঞ্চ হবে না বলেই শোনা গিয়েছে।

আরও পড়ুন:  গোপন থাকবে না কলারের পরিচয়, সরকারের নতুন নিয়ম রুখবে মোবাইল প্রতারণা
আরও পড়ুন:  গোপন থাকবে না কলারের পরিচয়, সরকারের নতুন নিয়ম রুখবে মোবাইল প্রতারণা

গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনের বিভিন্ন ফিচারগুলি হলো-

১.অ্যানড্রয়েড ১১ যুক্ত এই ফোনে রয়েছে ৬.৩৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৬০Hz। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে HDR সাপোর্ট। গুগল পিক্সেল ৪এ ৫জি ফোনের তুলনায় নতুন ফোনের ডিসপ্লে সামান্য বড়।

২.এই ফোনে রয়েছে আগের মতোই Qualcomm Snapdragon 765G প্রসেসর। এর সঙ্গে রয়েছে Adreno 620 GPU, ৬ জিবি LPDDR4x র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

৩.ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে রয়েছে ১২.২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত সেনসর। এর পাশাপাশি ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর রয়েছে এই ফোনের ফ্রন্ট ডিসপ্লের উপর। গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনের ডিসপ্লের উপরে বাঁদিকের কোণে সেট করা রয়েছে এই সেলফি ক্যামেরা।

আরও পড়ুন:  Blade: ব্লেড তো ব্যবহার করেন, কিন্তু জানেন কি এর মধ্যে নকশা করা থাকে কেন?

৪.কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই ফাই, ব্লুটুথ ভি ৫.০, এনএফসি, জিপিএস, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট। এছাড়াও ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আরও পড়ুন:  Blade: ব্লেড তো ব্যবহার করেন, কিন্তু জানেন কি এর মধ্যে নকশা করা থাকে কেন?

৫.গুগলের এই ফোনের ব্যাটারি ৪৬৮০mAh। সেখানে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনে রয়েছে IP67 রেট। অর্থাত্‍ জল এবং ধুলোয় এই ফোন রেসিসট্যান্ট। গুগলের এই স্মার্টফোনের ওজন ১৮৩ গ্রাম

Featured article

%d bloggers like this: