25 C
Kolkata

হাজির গুগলের ৫এ-৫ জি ফোন, জানুন ফিচার

নিজস্ব সংবাদদাতা: স্মার্টফোনের যুগে সকলেই মজেছে আধুনিকতায়। ইয়ং জেনারেশনরা মনে করে যার হাতে যত বেশি স্মার্ট ফোন তার কাছে দুনিয়া ততবেশি হাতের মুঠোয়। এরই মাঝে দুনিয়ার সাথে তাল মিলিয়ে আধুনিক হচ্ছে গুগলও। গুগল হাজির তার নতুন ফোনের সম্ভার নিয়ে। এসে গেলো গুগলের নতুন স্মার্টফোন গুগল পিক্সেল ৫এ। জেনে নিন গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনের ফিচার।

কিছুদিন আগে লঞ্চ হয়েছিল গুগল পিক্সেল ৪এ ৫জি ফোন। আর এবার হাজির গুগল পিক্সেল ৫এ ৫জি ফোন। আসুন জেনে নেওয়া যাক এই নতুন ফোনের ফিচার।আগের ফোনের তুলনায় গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনে রয়েছে সামান্য বড় ডিসপ্লে।অ্যানড্রয়েড ১১ যুক্ত এই ফোনে রয়েছে ৬.৩৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৬০Hz। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে HDR সাপোর্ট। ধুলোবালি ও জলের ক্ষেত্রে এই ফোন রেজিসট্যান্ট। পাশাপাশি গুগলের এই নতুন স্মার্টফোনের ব্যাটারিও আগের তুলনায় বড়।

গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনের ডিসপ্লের উপরে বাঁদিকের কোণে সেট করা রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর যুক্ত সেলফি ক্যামেরা। এমনকি রয়েছে ১২.২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত সেনসর। এই ফোনে রয়েছে আগের মতোই Qualcomm Snapdragon 765G প্রসেসর। এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৪৯ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৩৩,৪০০ টাকা। আগামী ২৬ অগস্ট থেকে শুরু হবে এই ফোনের সেল। তবে, ভারতে আপাতত এই ফোন লঞ্চ হবে না বলেই জানা যাচ্ছে।

Featured article

%d bloggers like this: