33 C
Kolkata

কবে ভারতে আসছে Google Pixel 6a? জেনে নিন সম্ভাব্য দাম

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি লঞ্চ হয়েছে Google -এর তুলনামূলক সস্তা স্মার্টফোন Pixel 6a। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন বিক্রির কথা জানিয়েছে সংস্থাটি। এছাড়াও বিশ্বের একাধিক দেশে এই ফোনের দাম ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এবার ভারতে এই মিডরেঞ্জ ফোন বিক্রির দিনক্ষণ সামনে এল। জানা গিয়েছে ভারতে Flipkart থেকে এই ফোন কেনা যাবে। গত সপ্তাহে Google I/O ইভেন্ট থেকে নতুন এই ফোন গত দুনিয়ার সামনে নিয়ে হাজির হয়েছিল মার্কিন কোম্পানিটি। এই ফোন থাকছে 60 Hz রিফ্রেশ রেট ডিসপ্লে ও 5G কানেক্টিভিটি। গত বছর কোম্পানির ফ্ল্যাগশিপ Pixel 6 সিরিজের ফোনে যে Tensor চিপ ব্যবহার হয়েছিল Google Pixel 6a ফোনেও একই চিপ দেখা যাবে।

টিপস্টার যোগেশ ব্রার টুইটারে জানিয়েছেন ভারতে ৪০,০০০ টাকার আশেপাশে লঞ্চ হতে পারে Pixel 6a। চলতি বছর জুলাই মাসের শেষে এই ফোন বিক্রি শুরু হতে পারে ভারতে। ভারতে শুধুমাত্র Flipkart থেকেই এই ফোন পাওয়া যাবে বলে জানানো হয়েছে।যদিও এই বিষয়ে এখনও কোন মন্তব্য করেনি Google অথবা Flipkart। তবে Google I/O ইভেন্টে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল চলতি বছর বিশ্বের একাধিক দেশে এই ফোন বিক্রি শুরু হবে।

আরও পড়ুন:  IND vs SA : টসে জিতে বোলিং নিলেন রোহিত, কেমন হল প্রথম একাদশ?

মার্কিন মুলুকে Pixel 6a-র দাম 449 মার্কিন ডলার (প্রায় ৩৪,৮০০ টাকা)। ২১জুলাই থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে। জুলাই মাসে ভারতে এই ফোন বিক্রি শুরু করতে পারে মার্কিন কোম্পানিটি। প্রসঙ্গত ২০২১ সালে লঞ্চ হওয়া Pixel 6 ও Pixel 6 Pro ভারতে লঞ্চ করেনি Google।

আরও পড়ুন:  Mimi Chakraborty New Song: মহালয়ার আগেই অষ্টমীর সাজে কোমর দোলালেন মিমি

Featured article

%d bloggers like this: