33 C
Kolkata

Jio-Airtel কুপোকাত! ₹150-র কমে মিলছে 90GB ডেটা, 365 দিন ভ্যালিডিটি

নিজস্ব প্রতিবেদন:ভারতের টেলিকম দুনিয়ায় প্রতিযোগিতা চরমে। গ্রাহক ধরে রাখতে নিত্য-নতুন প্ল্যান নিয়ে হাজির হচ্ছে বেসরকারি সংস্থাগুলি। এবার Airtel-Jio-Vi কে টেক্কা দিতে অবিশ্বাস্য কম দামে নতুন প্ল্যান নিয়ে হাজির হল MTNL। কোম্পানির ওয়েবসাইটে একের পর এক সস্তা প্ল্যান পেয়ে যাবেন। মাত্র ১৪১ টাকা রিচার্জে  গ্রাহকরা ৩৬৫ দিন ভ্যালিডিটির সঙ্গেই পাবেন 90 GB ডেটা ব্যবহারের সুযোগ। হ্যাঁ, মাত্র ১৫০ টাকার কম খরচে ১ বছরের বৈধতা পাওয়া যাবে। এক নজরে এই প্ল্যান সম্পর্কে বিস্তারে জেনে নিন।

MTNL 141 টাকা প্ল্যান
শুধুমাত্র MTNL প্রিপেড গ্রাহকরা ১৪১ টাকা প্ল্যানের সুবিধা পাবেন। এই প্ল্যান রিচার্জে মিলবে 365 দিন ভ্যালিডিটি। এছাড়াও প্রথম ৯০ দিন দৈনিক 1 GB ডেটা ব্যবহারের সুযোগ মিলবে। অর্থাৎ ১৪১ টাকা রিচার্জে MTNL প্রিপেড গ্রাহকরা মোট ৯০ GB ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়াও দিল্লি ও মুম্বই শহরে MTNL নেটওয়ার্কে সম্পূর্ণ বিনামূল্যে ৯০ দিন ভয়েস কল করা যাবে। অন্যান্য নেটওয়ার্কে ভয়েস কলের জন্য থাকছে ২০০ মিনিট টক টাইম। এই টক টাইম প্রথম ৯০ দিন বৈধ থাকবে।৯০ দিনের পর থেকে ভয়েস কলিংয়ের জন্য প্রতি সেকেন্ডে ০.০২ পয়সা খরচ করতে হবে।

 রিচার্জ করার আগে কোম্পানির এই প্রিপেড প্ল্যান সম্পর্কে বিস্তারে দেখে নিতে পারেন।টেলিকম জগতে সমস্ত বেসরকারি সংস্থাগুলি যখন প্রসারিত হচ্ছে, তখন সরকারি টেলিকম সংস্থা মহানগর টেলিফোন নিগম লিমিটেড এবং ভারত সঞ্চার নিগম লিমিটেডের ঋণ বাড়ছে৷ সরকার এর আগে এই দুই কোম্পানিকে একত্রিত করার পরিকল্পনা করলেও পরে তা স্থগিত করা হয়। এদিকে গ্রাহক সুবিধার জন্য BSNL-এর তরফে একটি প্ল্যান বাজারে আনা হয়েছে। প্ল্যানটির জন্য ব্যবহারকারীদের খরচ হবে 87 টাকা। ডেটা, ফ্রি কলিং এবং ফ্রি SMS এর সুবিধা রয়েছে এই প্ল্যানে। কী কী সুবিধা পাওয়া যাবে? এই প্ল্যানের বৈধতা 14 দিন। প্রতিদিন 1GB করে ফ্রি ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যাবে এই প্ল্যানে। এছাড়াও এই প্ল্যান দিয়ে রিচার্জ করলে লোকাল এবং আনলিমিটেড ফ্রি কলিং-এর সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ফ্রিতে একাধিক গেমস, অ্যাপ ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এই সব সস্তার প্ল্যান নিয়ে এসে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি ঘুরে দাঁড়াতে পারে কি না তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন:  Emami East Bengal : ভারতের যুব দলকে হারালো লাল হলুদ
আরও পড়ুন:  Sandy-Rajdeep: বান্ধবীকে সরিয়ে রাজদীপকে ঠাসা চুমু স্যান্ডির

Related posts:

Featured article

%d bloggers like this: