34 C
Kolkata

অ্যামেজিং ফিচারসহ ফোল্ডেবল ফোনই তুরুপের তাস! নয়া চমক OnePlus-এর

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর লঞ্চ হতে চলেছে OnePlus-এর ফোল্ডেবল ফোন। সম্প্রতি একটি টুইট করেছে tipstar Max Jambor। সেখান থেকেই এবিষয়ে জানা গেছে। ওই টুইটে বলা হয়েছে, ২০২৩ সালে লঞ্চ করবে OnePlus-এর ওই ফোনটি।

এর আগে একটি রিপোর্ট প্রকাশ করেছিল PhoneArena, Jambor। সেই রিপোর্টে বলা হয়েছিল 2023 সালে একাধিক ফোল্ডেবল ডিভাইস লঞ্চ করা হতে পারে। এর আগে চলতি বছরেই অনুষ্টিত হয়েছিল MWC 2023। সেখানে সংস্থার সফ্টওয়ার লিড Gary Chen স্পষ্ট করে না বললেও তিনি জানান ফোল্ডেবল ফোনের উপর কাজ করছে তারা। এবং খুব শীঘ্রই এই ধরনের ফোন বাজারে আনবে।যদিও MWC 2022-তে কোনও বিশেষ গুরুত্বপূর্ণ তথ্য দেননি Gary Chen। সেখানে তিনি বলেন, One Plus-এর ফোল্ডেবল স্মার্টফোন খুব তাড়াতাড়ি দেখতে পাওয়া যাবে। তিনি বলেন, “Google Flagship ডিভাইসের সঙ্গে কাজ করছে OnePlus। নতুন যে ফোল্ডেবল ফোন বাজারে লঞ্চ করা হবে এবং যে নতুন ডিভাইস লঞ্চ করা হবে সেগুলি Oxygen ১৩ -এর উপর নির্ভর করে বানানো হবে।”

জল্পনা তৈরি হলেও ঠিক কোন ডিজ়াইনে ফোনটি তৈরি করা হবে সেবিষয়ে কিছুই জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে Oppo Find N-এর মতোই দেখতে হবে নতুন এই ডিভাইসের ফোনটি। Oppo-র প্রথম ফোল্ডেবল ফোন হল Find N। সেই ফোনটির মতোই তৈরি করা হতে পারে Oppo-র নতুন এই ফোনটি।যদিও এর আগে যে রিপোর্ট প্রকাশ হয়েছিল তাতে জানা গেছে, OnePlus-যে ফোল্ডেবল ফোন বাজারে নিয়ে আসছে তা সম্পূর্ণ একদম নতুন ডিজ়াইনের। OnePlus-এর পেটেন্ট অ্যাপ্লিকেশন LetsGoDigital-এর তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছিল। যে রিপোর্টে বলা হয়েছে, ট্রি ফোল্ড স্মার্টফোন বাজারে আনতে চলেছে Oneplus। অর্থাৎ পুরো ফোনটিকে তিনটি ভাগে ভাঁজ করা যাবে।

ফোল্ডেবল ফোনের জল্পনা প্রকাশ হলেও কবে নাগাদ ফোনটি বাজারে আসছে সেবিষয়ে নির্দিষ্ট করে কিছুই জানানো হয়নি। এর আগে Samsung, Oppo, সহ বিভিন্ন সংস্থার তরফে ফোল্ডেবল ফোন বাজারে আনা হয়েছে। আগামী বছর OnePlus ফোল্ডেবল ফোন বাজারে আনলে সেই তালিকায় যোগ হবে OnePlus-এর নাম।

Featured article