25 C
Kolkata

Poco M3 Pro 5G 19 মে বাজারে আসছে, জানুন দাম ও স্পেশিফিকেশন

নিজস্ব প্রতিবেদন:Xiaomi-র সাবব্র্যান্ড Poco-র পরবর্তী স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে। কোম্পানির সেই আসন্ন মডেলের নাম Poco M3 Pro 5G। কোম্পানির তরফে এদিন ঘোষণা করা হয়েছে যে, এই Poco M3 Pro 5G ফোনটি ভারতে লঞ্চ করতে চলেছে 19 মে। পাশাপাশিই আবার একটি টুইট করে Poco-র তরফে জানানো হয়েছে, এই ফোনে পারফরম্যান্সের জন্য একটি MediaTek Dimensity 700 প্রসেসর দেওয়া হচ্ছে।

Poco M3 Pro 5G ফিচার্স ও স্পেসিফিকেশনস –
এই ফোনে একটি 6.5 ইঞ্চির FHD+ IPS LCD প্যানেল দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট 90Hz। সুরক্ষার জন্য ফোনটিতে একটি গোরিলা গ্লাস প্রোটেকশন দেওয়া হচ্ছে। আগেই কোম্পানির তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে MediaTek Dimensity 700 প্রসেসরের সাহায্যে। এটি একটি অক্টা-কোর চিপসেট, যা 7nm ম্যানুফ্যাকচারিং প্রসেসে তৈরি করা হয়েছে এবং সেই সঙ্গেই এতে পেয়ার করা থাকছে একটি Arm Mali-G57 MC2 SoC। এই প্রসেসর আবার পেয়ার করা থাকবে 6GB RAM এবং 128GB বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে।

আরও পড়ুন:  YouTube : ইউটিউব থেকে ডিলিট করা হল ৫০ লক্ষ চ্যানেল

ফোটোগ্রাফি ডিপার্টমেন্টের দিক থেকে ফোনটি চমৎকার হতে চলেছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে একটি 48MP প্রাইমারি সেন্সর দেওয়া হচ্ছে। এছাড়া সেকেন্ডারি ক্যামেরার মধ্যে থাকছে একটি 2MP ম্যাক্রো শুটার এবং আর একটি 2MP ডেপথ শুটার। অন্য দিকে আবার ফোনের সামনে সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হচ্ছে।

কানেক্টিভিটির দিক থেকে Poco M3 Pro 5G স্মার্টফোনে থাকবে 5G, Bluetooth 5.1, GPS, 3.5mm হেডফোন জ্যাক এবং USB Type-C 2.0 চার্জিং পোর্ট। সূত্রের খবর, এই Poco M3 Pro 5G হ্যান্ডসেটে একটি শক্তিশালী 5000mAh ব্যাটারি দেওয়া হচ্ছে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Poco M3 Pro 5G ফোনটির দাম ভারতে –
ফোনটির দাম কত হতে পারে তা এখনও পর্যন্ত কোম্পানির তরফে জানানো হয়নি। তবে, এই ফোনটি যেহেতু Redmi Note 105G মডেলের রিব্র্যান্ডেড ভার্সন, তাই মনে করা হচ্ছে ভারতে 15,000 টাকার মধ্যেই লঞ্চ করা হতে পারে Poco M3 Pro 5G।

আরও পড়ুন:  BGMI : ফের ফিরছে BGMI

Featured article

%d bloggers like this: