22 C
Kolkata

দাম কমলো Vivo V20 SE – এর

নিজস্ব প্রতিবেদন: বুধবার সরকার ঘোষণা করেছে যে ৬০ বছরের বেশি বয়সের এবং ৪৫ বছরের বেশি বয়সী কমারবিডিটিরা ১ মার্চ থেকে কোভিড -১৯ এর ভ্যাকসিন গ্রহণ করতে সক্ষম হবে।
এক সংবাদমাধ্যম ব্রিফিংয়ে , কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকর জানান যে সারা দেশে ছড়িয়ে থাকা প্রায় ১০,০০০ সরকারি কেন্দ্রে এই টিকাগুলি বিনা মূল্যে দেওয়া হবে।
তিনি আরও বলেন, ২০ হাজার বেসরকারী কেন্দ্রেও ভ্যাকসিন সরবরাহ করা হবে তবে মানুষকে ইনোকুলেশন দেওয়ার জন্য অর্থ দিতে হবে।সুবিধাভোগী দের যে পরিমাণ অর্থ দিতে হবে তা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক তিন থেকে চার দিনের মধ্যে সিদ্ধান্ত নেবে কারণ এটি নির্মাতারা এবং হাসপাতালের সাথে আলোচনায় রয়েছে, বলে জানালেন তিনি।

কোভিশিল্ড বা কোভাক্সিন – তারা কোন ভ্যাকসিন গ্রহণ করতে চায় ?তা নিয়ে কোনও লোকের কোনও পছন্দ আছে কিনা জানতে চাইলে জাভাদেকর জানান যে দুটি ভ্যাকসিন প্রমাণিত কার্যকারিতা সহ কার্যকর উভয়ই রাখতে ভারত গর্বিত।
অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনিকার কোভিশিল্ড সিরাম ইনস্টিটিউট তৈরি করছে, কোভাক্সিন ভারত বায়োটেক প্রযোজনা করছে।
জাভাদেকর জোর দিয়েছিলেন যে ভারতে র এই ভ্যাকসিন সফল হয়েছে, “খুব কম কোনও অভিযোগই দোষহীন”।

আরও পড়ুন:  iphone offers: আইফোন ৪৩,৯০০ থেকে এক লাফে নেমে দাঁড়িয়েছে ১৬,০০০

যারা এই টিকা নিতে পারবেন তাদের বিভাগে এখন মন্ত্রীরা এবং প্রধানমন্ত্রী কীভাবে ইনসোকুলেশন পাবেন কিনা জানতে চাইলেন জাভাদেকর।যারা
এই ভ্যাকসিন নিতে চান তারা মার্চ থেকে তাদের বেছে নেওয়ার জায়গায় নিয়ে যাবেন।

কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, যিনি মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করেছিলেন, বলেছেন বেশিরভাগ মন্ত্রী ভেবেছিলেন যে তারা টিকা দেওয়ার জন্য অর্থ প্রদান করবেন।
এই টিকা অভিযান চলতি বছরের জুলাই পর্যন্ত ৩০ কোটি অগ্রাধিকারের জনসংখ্যার আওতায় থাকবে। স্বাস্থ্যসেবা এবং ফ্রন্টলাইনের কর্মীরা সর্বপ্রথম ইনোকুলেটড হন, তারপরে বয়স্ক এবং কমরবিড শর্তযুক্ত লোকেরা।

স্বাস্থ্য মন্ত্রকের মতে, ২৪ শে ফেব্রুয়ারি পর্যন্ত ২,৫৪,৩66 সেশনের মাধ্যমে এই টিকা দেওয়ার পরিমাণ ছিল ১,২১,৬৫,,৫৯৯৮।
এর মধ্যে রয়েছে ৬৪,৯৮,৩০০ এইচসিডাব্লু (প্রথম ডোজ), ১৩,৯৮,৪০০ এইচসিডাব্লু (দ্বিতীয় ডোজ) এবং ৪২,৬৮,৮৯৮ এফএলডাব্লু (প্রথম ডোজ) অন্তর্ভুক্ত।

আরও পড়ুন:  BGMI : ফের ফিরছে BGMI

Featured article

%d bloggers like this: