18 C
Kolkata

ভি-ন্যান্ড চিপের ব্যবহার বাড়াতে চায় স্যামসাং

নিজস্ব সংবাদদাতা : সপ্তম প্রজন্মের ভি-ন্যান্ড চিপের ব্যবহার বাড়ানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকস। মেমোরি খাতে নিজেদের শক্ত অবস্থান ধরে রাখতে এবং সামনের দিকে এগিয়ে যাওয়ার লক্ষ্যেই এ সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র।

স্যামসাংয়ের ফ্ল্যাশ মেমোরি পণ্য বিভাগের প্রধান সং জাই হুক জানান, চলতি বছরের দ্বিতীয়ার্ধে স্যামসাং সপ্তম প্রজন্মের ভি-ন্যান্ড চিপ ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের জন্য নতুন সলিড স্টেট ড্রাইভ (এসএসডি) উৎপাদন করবে। মেমোরি উৎপাদন খাতে এটি হবে সবচেয়ে ছোট আকৃতির।

নতুন যে ড্রাইভ তৈরি করা হবে, এটির মাধ্যমে যাতে একই সঙ্গে থ্রিডি মডেলিং ও ভিডিও এডিটিংয়ের মতো ভারী কাজ করা যায়, সে লক্ষ্যেই কাজ করছে স্যামসাং। এছাড়া স্যামসাং তাদের ডেটা সেন্টারে ব্যবহৃত সলিড স্টেট ড্রাইভগুলোতেও (এসএসডি) সপ্তম প্রজন্মের এই ভি-ন্যান্ড প্রযুক্তি ব্যবহারের ব্যাপারেও পরিকল্পনা নিয়েছে ।

আরও পড়ুন:  অর্থসংকট! টুইটার-গুগলের মতোই এবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে OYO

ভি-ন্যান্ড মূলত স্যামসাংয়ের এমন একটি প্রযুক্তি, যেখানে থ্রিডি স্ট্রাকচারের ভেতর ভার্টিক্যালি মেমোরি সেল স্থাপন করে। ইয়োনহাপ নিউজ এজেন্সির প্রতিবেদন অনুযায়ী, ২০১৩ সালে প্রযুক্তি বাজারে প্রথম প্রতিষ্ঠান হিসেবে স্যামসাং থ্রিডি ভি-ন্যান্ড মেমোরি সলিউশন বাজারে আনে ।

Featured article

%d bloggers like this: