27 C
Kolkata

Whatsapp Status Feature: দুর্দান্ত ফিচার নিয়ে হাজির হচ্ছে WhatsApp! এবার স্টেটাস হবে আরও মজাদার

নিজস্ব প্রতিবেদন : সম্প্রতি একাধিক আপডেট নিয়ে হাজির হয়েছে WhatsApp। চলতি বছরের শুরুতেই একটি ব্লগ পোস্টে Whatsapp-এর তরফে জানানো হয়েছিল, চলতি বছরে একাধিক আপডেট নিয়ে আসা হবে।

প্রতিশ্রুতি মতো একাধিক নতুন আপডেট নিয়ে এসেছে WhatsApp। তার মধ্যে রয়েছে 2GB পর্যন্ত ফাইল ট্রান্সফার, মেসেজ রিয়্যারকশন, অ্যাডমিনদের জন্য যে কোনও মেসেজ ডিলিট ইত্যাদি ফিচার। এবার WhatsApp-এর স্টোটাসে যোগ করা হচ্ছে অতিরিক্ত একটি ফিচার। এর ফলে স্টেটাস লিঙ্ক প্রিভিউ দেখা সম্ভব।WhatsApp-এ Link Preview ফিচার রয়েছে। অর্থাৎ কোনও একটি লিঙ্ক চ্যাট উইন্ডোতে পেস্ট করার সঙ্গে সঙ্গে সেই লিঙ্কের প্রিভিউ দেখা সম্ভব। এবং এই সুবিধা দীর্ঘদিন ধরেই চালু রয়েছে। এর ফলে যাঁকে কোনও লিঙ্ক পাঠানো হচ্ছে তিনি অনায়াসে বুঝতে পারবেন ওই লিঙ্কের কন্টেন্টে কী রয়েছে। এবং তা জানার জন্য ওই ব্যক্তিকে আলাদা করে লিঙ্কে ক্লিক করতে হবে না। প্রাথমিক ধারণা লিঙ্ক প্রিভিউ থেকেই পাওয়া সম্ভব।

এবার এই ফিচার যোগ করা হচ্ছে WhatsApp স্টেটাসে। বর্তমানে যদি কোনও ব্যবহারকারী কোনও WhatsApp ব্যবহারকারী কোনও লিঙ্ক স্টেটাস হিসেবে দেন তাহলে সেই লিঙ্কে ক্লিক করার পরেই কন্টেন্ট দেখা সম্ভব। কিন্তু নতুন এই ফিচার যোগ করা হলে লিঙ্কে ক্লিক না করেই বোঝা যাবে ওই লিঙ্কে ক্লিক করলে কী কন্টেন্ট রয়েছে।সম্প্রতি WABetaInfo-তে এই ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে বলা হয়েছে। যে কোনও ওয়েব লিঙ্ক, Youtube ইত্যাদি যে কোনও লিঙ্ক দিলেই লিঙ্কের কন্টেন্ট ফেচ করতে সমর্থ হবে Whatsapp এবং সেখানেই লিঙ্ক প্রিভিউ দেখা সম্ভব।

আরও পড়ুন:  Narendra Modi MEtro: মোদির মেট্রো সফর

Featured article

%d bloggers like this: