20 C
Kolkata

Whatsapp : বন্ধ হবে হোয়াটস অ্যাপ!

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত আপডেট করে চলেছে নিজেকে। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে প্ল্যাটফর্মটি। বিভিন সময় পুরোনো ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যাক্সেস বন্ধ করে দেয়।

বেশ কয়েকদিন আগেই আইফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিয়েছিল প্ল্যাটফর্মটি। কিছু কিছু আইফোনে হোয়াটসঅ্যাপ আর চালানো যাবে না। এটি কার্যকর হবে আগামীকাল অর্থাৎ ২৪ অক্টোবর থেকেই। অ্যাপেলের সাম্প্রতিক রিপোর্টে এমনটাই জানানো হয়েছে।

আইফোন ১০ ও ১১ সিরিজের ফোনগুলোতে আর অ্যাপটি ব্যবহার করা যাবে না বলেই জানিয়েছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ কয়েক মাস আগে থেকেই সেই সব আইফোন ব্যবহারকারীদের সতর্ক করতে শুরু করেছে, যেগুলো আইওএস ১০ ও আইওএস ১১ সাপোর্ট করে।
তবে ওই সব আইফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে না পারলে নতুন আইফোন কিনতে হতে পারে। আবার কিছু ক্ষেত্রে পুরোনোটাতেই চালাতে পারবেন। যদিও তা নির্ভর করবে ব্যবহারকারীর কাছে কোন আইফোন মডেল রয়েছে তার উপর।

আরও পড়ুন:  Union Budget 2023: সস্তা মোবাইল-হীরে, সোনায় মোড়া দাম জানুন বিস্তারিত

হোয়াটসঅ্যাপ বলছে, মেসেজিং অ্যাপটি ব্যবহার করে যেতে আইওএস ১০ ও আইওএস ১১ সাপোর্টেড ডিভাইসের ব্যবহারকারীদের আইওএস ১২-তে আপগ্রেড করে নিতে হবে। এখনো যারা আইফোন ৪ বা আইফোন ৪এস ব্যবহার করছেন তাদের ক্ষেত্রে এবার নতুন ফোন কেনার সময় এসে গিয়েছে। কারণ এই দুই ডিভাইসে হোয়াটসঅ্যাপ বন্ধ হতে চলেছে

Featured article

%d bloggers like this: