21 C
Kolkata

MacDonald: জানেন এই সংস্থায় কতজন কাজ করে?

ওয়ালমার্ট, আমাজন, ম্যাকডোনালডস নামগুলো আমাদের কাছে অচেনা নয়। এগুলির সঙ্গে সরাসরি কোনও সম্পর্ক না থাকলেও প্রত্যক্ষ ভাবে আমরা প্রায় সকলেই জড়িত। আমাদের দৈনন্দিন জীবনের যাবতীয় মুদিখানার জিনিস থেকে শুরু করে শপিং হোক বা অনলাইনে ডেলিভারড খাদ্য দ্রব্য সব কিছুতেই আমরা স্মরণ করে থাকি এসকল বড় কোম্পানিগুলিকে। একাজে আপনার সামনের কাউন্টারে থাকা চার-পাঁচজন বা ডেলিভারী দিতে আসা একটি মানুষ চোখে পড়লেও, এই অটুট পরিষেবা দিতে কোম্পানিগুলোতে কোটি কোটি মানুষ মাথার ঘাম পায়ে ফেলে খেটে চলেছে অবিরাম। আমাদের কর্মস্থানে বা আমাদের নেটওয়ার্কের বাইরে আমরা যতজন কে কাজ করতে দেখি সেগুলি হয় শুধুমাত্র হাতে গোনা কয়েকজন। তবে কিছু জায়েন্ট কোম্পানি রয়েছে যাদের কর্মী সংখ্যা আমাদের পরিকল্পনারও বাইরে। আসুন জেনে নেওয়া যাক সেসকল ইন্টারন্যাশনাল কোম্পানির সর্বোচ্চ কর্মচারীর সংখ্যা।

আরও পড়ুন:  Toyota India: ভারতের Toyota-র স্তম্ভ পতন

Walmart: ওয়ালমার্ট হল একটি US-ভিত্তিক বহুজাতিক খুচরা ফার্ম ও সুপারস্টোরও। মুদি এবং ডিসকাউন্ট নেটওয়ার্কে মালিক এবং সেগুলোর পরিচালক। এটি আয়ের দিক থেকে বিশ্বের বৃহত্তম কোম্পানি। সারা বিশ্বে এই কোম্পানির বার্ষিক $559 বিলিয়নের টার্নওভার রয়েছে। এই কোম্পানিতে কর্মরত কর্মীর সংখ্যা 2.3 মিলিয়নেরও বেশি।

Amazon: আমাজন হলো এযুগের সবচেয়ে বড় অনলাইন খুচরা বিক্রেতা। 1994 থেকে চালু হয়ে এখনও রমরমিয়ে চলছে এই অনলাইন শপিং প্ল্যাটফর্ম। এটি ভারতে 2013-তে চালু হলেও খুব শীগ্রই তা হয়ে ওঠে এখানকার অন্যতম বড় ই-কমার্স প্ল্যাটফর্ম। সারা বিশ্বজুড়ে এই কোম্পানিতে চাকরী করে প্রায় 1.4 মিলিয়ন কার্যকর্তা।

Featured article

%d bloggers like this: