25 C
Kolkata

Hockey World Cup : গত চার হকি বিশ্বকাপের শীর্ষ গোলদাতা

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে হকি বিশ্বকাপ ২০২৩। তার আগে দেখে নেওয়া যাক গত চার বিশ্বকাপের শীর্ষ গোলদাতাদের।

২০০৬ – তাইকে তাইকেমা: দুই সংস্করণে সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করেছেন তাইকে তাইকেমা। ২০০৬ সালে, তিনি সাত ম্যাচে ১১ টি গোল করেছিলেন, কিন্তু নেদারল্যান্ডস মাত্র সপ্তম স্থানে শেষ করে। চার বছর পর তিনি তার দলকে তৃতীয় স্থানে রাখতে সাহায্য করার জন্য আটটি গোল করেন।

২০১০ – লুক ডোয়ার্নার, তাইকে তাইকেমা: অস্ট্রেলিয়ান লুক ডোয়ার্নার ২০১০ সালের হকি বিশ্বকাপে তাইকে তাইকেমার সঙ্গে আটটি গোল করে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। যার মধ্যে অস্ট্রেলিয়াকে দ্বিতীয় শিরোপা জিততে সাহায্য করার জন্য ফাইনালে জয়ী গোলটিও করেন।

আরও পড়ুন:  Weather Update: ফের দুর্যোগের আশঙ্কা ! রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

২০১৪ – গঞ্জালো পেইলাত: গঞ্জালো পেইলাতের জন্য আর্জেন্টিনা ২০১৪ সালের হকি বিশ্বকাপ অভিযানে একটি অভূতপূর্ব সূচনা পেয়েছিল। কারণ তিনি গ্রুপ পর্বে নিউজিল্যান্ড এবং দক্ষিণ কোরিয়ার বিপক্ষে হ্যাটট্রিক সহ নয়টি গোল করে তার দলকে সেমিফাইনালে কোয়ালিফাই করতে সাহায্য করেছিলেন।

২০১৮ – ব্লেক গভার্স, আলেকজান্ডার হেন্ডরিক্স: অস্ট্রেলিয়ার ব্লেক গভার্স ২০১৮ সালের হকি বিশ্বকাপে বেলজিয়ামের আলেকজান্ডার হেনড্রিকক্সের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। দুজনেই ১০ টি করে গোল করেছেন। ব্লেক গভার্স গত দুই বছর ধরে অস্ট্রেলিয়ান স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য। অন্যদিকে আলেকজান্ডার হেন্ডরিক্স নিজেকে দলের একজন উঠতি তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

Featured article

%d bloggers like this: