22 C
Kolkata

KLO JANGI :- বড়সড় সাফল্য শিলিগুড়ি এসটিএফের,গ্রেফতার klo জঙ্গি

নিজস্ব প্রতিবেদন :- পুলিশের চোখে ফাঁকি দিয়ে বাকি আর পাঁচটা সাধারণ মানুষের মতোই বাজারের এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছিলেন কুখ্যাত জঙ্গি । তবে গোপন সূত্রে খবর পেয়ে যান গোয়েন্দারা ।

গোপন সূত্রে এসটিএফ জানতে পারে, শিলিগুড়িতে এসে অর্থ সংগ্রহ করছে কেএলও জঙ্গিদের একটি দল। উত্তরবঙ্গে কেএলও নতুন করে মাথাচাড়া দিচ্ছে বলে গোয়েন্দাদের কাছে খবর ছিল। এসটিএফ সূত্রে জানা যাচ্ছে, কেএলও-র একটি দল অসম থেকে শিলিগুড়িতে এসে ছড়িয়ে পড়ে। তারা মূলত অর্থ সংগ্রহের চেষ্টা চালাচ্ছিল বলে অভিযোগ।

এরপরই জঙ্গিকে ধরতে ওত পেতে বসে ছিলেন গোয়েন্দারা । এদিন শিলিগুড়ির অন্যতম বাণিজ্যিক এলাকা খালপাড়ায় মুখ না ঢেকেই ঘুরে বেড়াচ্ছিলেন ওই জঙ্গি । অরক্ষিত মুখে সঙ্গে মিলে গিয়েছিল গোয়েন্দাদের কাছে থাকা পাসপোর্ট ছবির মুখটাও। প্রথমে জিজ্ঞাসাবাদ, তারপরই ঝুলল হ্যান্ড কাফ।

আরও পড়ুন:  Rituparna Sengupta: দেশি গার্লের আত্মীয় বঙ্গ ঋতু

জানা যাচ্ছে, কুখ্যাত ওই জঙ্গির নাম অবিনাশ রায় ।বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। ধৃত অসমের শ্রীরামপুরের বাসিন্দা। এসটিএফের ধারণা, আরও কয়েকজন সঙ্গী শিলিগুড়িতেই রয়েছে। তাদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। নতুন করে কেএলও জঙ্গি গ্রেফতার হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

উল্লেখ্য, কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের জন্ম ১৯৯৫ সালে। তোমির দাস ওরফে জীবন সিংহ আলিপুরদুয়ারের উত্তর হলদিবাড়ি গ্রামের বাসিন্দা। তাঁর হাত ধরেই কেএলও-র জন্ম। এবং প্রথম থেকেই কেএলও উত্তর পূর্ব ভারতের বরো ও বরো জঙ্গি গোষ্ঠী এনডিএফবি-র খুব ঘনিষ্ঠ। কেএলও গোষ্ঠী উলফা গোষ্ঠীরও খুব ঘনিষ্ঠ। জীবন সিংয়ের নেতৃত্বাধীন কেএলও গত কয়েক মাস ধরেই সক্রিয় হয়ে উঠেছে। গত দুমাসে অন্তত চারটি ভিডিয়ো বার্তা দিয়েছেন কেএলও চেয়ারম্যান জীবন সিংহ। শিলিগুড়িতে নতুন করে কেএলও জঙ্গি গ্রেফতারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন:  Aindrila Sharma: সব্যসাচীর হাত ছাড়লো ঐন্দ্রিলা, শোখে বিহ্বল পরিবার

Featured article

%d bloggers like this: