32 C
Kolkata

Shani Chalisa: প্রতি শনিবার পাঠ করুন শনি চালিশা, কমবে অশুভ প্রভাব

জ্যোতিষ অনুসারে নবগ্রহের মধ্যে শনির স্থান অত্যন্ত উল্লেখযোগ্য। মহাদেবের কৃপায় শিবভক্ত শনি কর্মফলদাতার আসন লাভ করেছেন। সেই কারণে শনি দৃষ্টি অত্যন্ত প্রখর। সেই দৃষ্টি যার উপর পড়ে, সেই জাতক কোনও খারাপ কাজ করলে শনির প্রভাব নির্মম হয়ে নেমে আসে তাঁর উপর। শনির দশা একবার শুরু হলে তা সাড়ে সাত বছর ধরে চলে।শনির দশা সাড়ে সাতি ও ধাইয়া নামে পরিচিত। যখন যে রাশিতে শনির সাড়ে সাতি ও ধাইয়া চলে, সেই রাশিতে শনির তীর্যক দৃষ্টির প্রভাব বেশি কষ্টকর হয়ে ওঠে। এই পরিস্থিতিতে প্রতি শনিবার শনি চালিশা পাঠ করা অত্যন্ত শুভ। প্রতি শনিবার শনি চালিশা পাঠ করলে শনিদেবকে তুষ্ট করা যায়। সাড়ে সাতি ও ধাইয়ার মধ্যে শনির বক্র দৃষ্টি থেকে কিছুটা রেহাই পান জাতক।

আরও পড়ুন:  Tollywood:আর্থিক কেলেঙ্কারি প্রসঙ্গে টলিউডের আরও বড় মাথাদের নাম ফাঁস

কারোর জন্মছকে শনি দুর্বল অবস্থানে থাকলে তার জীবনে নানা সংকট একের পর এক আসতেই থাকে। যে কাজই করবে, তাতেই বাধার মুখে পডবে জাতক। সেই কারণে শনি জন্মছকে নীচস্থ হলে বড়ঠাকুরকে শান্ত রাখা জরুরি। সেই কারণে প্রতি শনিবার শনি চালিশা পাঠ করার পরামর্শ দেওয়া হয়। বর্তমানে শনি কুম্ভ রাশিতে অবস্থান করছে।

শনিবার সকালে ঘুম থেকে উঠে প্রাত্যহিক কর্ম সেরে স্নান করে নিন। তারপর একটি কাঠের আসনের উপর পরিষ্কার কালো রঙের কাপড় বিছিয়ে দিন। তার উপরে শনির চিত্র স্থাপন করুন। যদি শনির কোনও মূর্তি বা চিত্র না থাকে, তাহলে একটি সুপুরির দুই পিঠে শুদ্ধ ঘি ও তেলের প্রদীপ জ্বালান। এরপর মনে সম্পূর্ণ ভক্তি ও বিশ্বাস রেখে শনি চালিশা পাঠ করুন। তার সঙ্গে শনিকে তু্ষ্ট করতে খারাপ কাজ করা এবং খারাপ কথা বলা থেকে নিজেকে বিরত রাখুন। শনির সঙ্গে সম্পর্কিত সামগ্রী যেমন – কালো কম্বল, কালো জুতো, কালো ছাতা, সর্ষের তেল, কালো তিল শনিবারে পাঠ করুন।

আরও পড়ুন:  Mamata Banerjee: রামনবমীতে মুসলিম এলাকায় হামলা করলে ছেড়ে কথা নয় : হুঁশিয়ারি মমতার

Featured article

%d bloggers like this: